চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে ঢুকতেই পারেননি শাবনূর

জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেত্রী শাবনূর ঢুকতে পারলেন না ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৫’ অনুষ্ঠানে! ফিরে এসেছেন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের মূল ফটক থেকে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2017, 12:24 PM
Updated : 25 July 2017, 12:24 PM

গতকাল (২৪ জুলাই) পুরস্কার প্রদান অনুষ্ঠানে পৌঁছাতে বিলম্ব করায় শাবনূরের পথ আটকায় নিরাপত্তারক্ষীরা। নিরাপত্তারক্ষীদের দাবি, প্রধানমন্ত্রী ততক্ষণে ভেন্যুতে প্রবেশ করেছেন। উনার প্রবেশের পর নিরাপত্তার স্বার্থে আর কাউকে ঢুকতে দেয়ার নিয়ম নেই। সেকারণেই ফিরে গেছেন শাবনূর।

বিষয়টি গ্লিটজকে নিশ্চিত করে শাবনূরের এক সহকর্মী বললেন, “কয়েকদিন আগে চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানের মহড়ায় এসেছিল শাবনূর। বেশ কিছুক্ষণ আমাদের সঙ্গে কাটিয়েছিল। দিনটিকে ঘিরে সত্যিই ভীষণ উচ্ছ্বসিত ছিল সে। কিন্তু মূল অনুষ্ঠানের দিন বিলম্বে আসায় আর ঢুকতে পারেনি। আমরা মিস করেছি শাবনূরকে।”

শুধু শাবনূরই নয়, নির্মাতা রওশন আরা নিপাসহ আরো অনেকেই ভেন্যুতে ঢুকতে পারেনি বলে জানিয়েছেন। বিষয়টি নিয়ে নিপা তার ফেসবুকে লিখেছেন, “বাড়ির কাছের মানুষ ট্রেন ফেল করে। আমারো তাই হল। ‘মহুয়া সুন্দরী’ ছবির গায়ক হিসেবে সুবীর নন্দী জাতীয় চলচ্চিত্র পুরুস্কার পেলেন কিন্তু নিজের চোখে দেখতে পেলামনা । মাত্র ১০ মিনিটের জন্য পুরস্কার প্রদান অনুষ্ঠানের ভিতরে যাবার অনুমতি পেলামনা। বাইরে বসে থেকে চা আর আড্ডা দিয়ে বাড়ি ফিরলাম।”

২৫টি ক্যাটাগরিতে ৩১ জন শিল্পী ও কলাকুশলীকে এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেওয়া হয়েছে। যৌথভাবে শ্রেষ্ঠ চলচ্চিত্র পুরস্কার পেয়েছে রিয়াজুল মাওলা রিজু পরিচালিত ‘বাপজানের বায়োস্কোপ’ এবং মোরশেদুল ইসলাম পরিচালিত ‘অনিল বাগচীর একদিন’। আর আজীবন সম্মাননা পেয়েছেন চিত্রনায়িকা আফরোজা সুলতানা রত্না শাবানা ও সংগীতশিল্পী ফেরদৌসী রহমান।

২০০৫ সালে ‘দুই নয়নের আলো’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন শাবনূর।