দলের জন্য, দেশের জন্য কাজ করবো: রোকেয়া প্রাচী

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী রোকেয়া প্রাচী, এবার পেলেন দলীয় পদ। বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন তিনি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2017, 01:11 PM
Updated : 23 July 2017, 02:37 PM

আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে ফেনী-৩ আসন থেকে সংসদ সদস্য পদে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। এর মধ্যে পেলেন দলের এই গুরু দায়িত্ব। পদ প্রাপ্তির খবরে শুভেচ্ছার বন্যায় ভাসছেন। নিজেও উচ্ছ্বসিত তিনি।

প্রতিক্রিয়া জানাতে গিয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বললেন, “আমি অন্তর থেকে কৃতজ্ঞতা জানাই আমাকে পদটি দেয়ার জন্য।  আমার সর্বোচ্চ চেষ্টা থাকবে সততা ও নিষ্ঠার সাথে যেন এ দায়িত্বটা পালন করতে পারি। আমার আমৃত্যু লক্ষ্য উদ্দেশ্য থাকবে দলকে সমর্থন করা, দলের জন্য কাজ করা। 

আগামী নির্বাচনের জন্য তৃণমূল পর্যায়ে নৌকার জন্য মাঠ প্রস্তুত করার কাজে নিজেকে নিয়োজিত করা। দল যেভাবে সিদ্ধান্ত দেবে সেটা মেনে নিয়ে সততার সাথে তা পালন করে যাবো। সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই। বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে দায়িত্বটা দিয়েছেন তা আমৃত্যু পালন করবো। বঙ্গবন্ধুর আদর্শে সর্বোচ্চ শক্তি দিয়ে কাজ করবো।”

ফেনী-৩ আসন থেকে নির্বাচনের প্রস্তুতি হিসেবে নিয়মিত এলাকায় যাতায়াত করছেন রোকেয়া প্রাচী। অংশ নিচ্ছেন নানা সামাজিক কর্মকাণ্ডে। তবে পদপ্রাপ্তির সঙ্গে নির্বাচনকে জড়াতে চাইলেন না তিনি। বললেন, দলের জন্য কাজ করবো। এর উদ্দেশ্য বা লক্ষ্য কিন্তু আগামীতে আমি নির্বাচন করবো বা ব্যক্তিগত কোনো চাওয়া পাওয়া থেকে নয়, পুরোটাই দলের জন্য, দেশের জন্য। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে নেত্রী যে নির্দেশনা দিয়েছেন সেটা বাস্তবায়নে সবার সঙ্গে এক হয়ে কাজ করাই লক্ষ্য।

“মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আমার অগ্রজ, তারা আমাকে যেভাবে পরিচালিত করবেন, আমি একজন সংস্কৃতিকর্মী হিসেবে, দলের সংস্কৃতিবিষয়ক সম্পাদক হিসেবে সেভাবেই কাজ করবো।”-যোগ করেন রোকেয়া প্রাচী।

১৯৮৯ সালে আরণ্যক নাট্যদলে যোগদানের মাধ্যমে অভিনয় জীবন শুরু হয় রোকেয়া প্রাচীর। এরপর ১৯৯৭ সালে বাংলাদেশ টেলিভিশনে ‘জয় পরাজয়’-এ অভিনয়ের মধ্য দিয়ে টিভি পর্দায় কাজ শুরু করেন তিনি। ছোট পর্দায় অভিনয়ের সঙ্গে চলচ্চিত্রেও দর্শক নন্দিত রোকেয়া প্রাচী। ১৯৯৮ সালে ‘দুখাই’য়ে অভিনয়ের জন্য সেরা পার্শ্ব-অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন ।