অবশেষে ‘গ্রাস’ মুক্তি ২৮ জুলাই

নির্মাণ যাত্রার দু’বছর পর মুক্তি পেতে যাচ্ছে চলচ্চিত্রটি ।চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ষাটের দশকের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী রানী সরকার।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2017, 01:58 PM
Updated : 21 July 2017, 01:58 PM

একজন তরুণ নির্মাতার স্বপ্ন ও স্বপ্নভঙ্গের বেদনার গল্প ‘গ্রাস’। বাস্তবতা যেভাবে স্বপ্নকে গ্রাস করে নেয় তারই টানাপোড়েনের এক গল্প। চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ষাটের দশকের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী রানী সরকার। তাকে কেন্দ্র করেই গড়ে উঠেছে চলচ্চিত্রটির গল্প। বয়সের ভারে ন্যুব্জ এ অভিনেত্রী প্রায় পাঁচ বছর পর বড়পর্দায় উপস্থিত হচ্ছেন।

নির্মাতা মারিয়া তুষার বলেন, “আমি খুব আনন্দিত যে আমার প্রথম চলচ্চিত্রে রানী সরকারের মতো অভিনেত্রীকে স্বমহিমায় ধারণ করতে পেরেছি। গতবছর ডিসেম্বরের ৬ তারিখ ছবিটি বিনাকর্তনে সেন্সর পায়। অবশেষে ছবিটি মুক্তি পাচ্ছে ২৮ জুলাই। চলচ্চিত্রটি পরিবেশনার দায়িত্বে আছে ইমপ্রেস টেলিফিল্ম। তারা জানিয়েছে, ইতিমধ্যেই ঢাকার বলাকা সিনেমা হলসহ প্রায় সাত আটটি হল নিশ্চিত করেছে ছবিটি। আগামী রোববারের মধ্যে একটা হললিস্ট প্রকাশ করবো আমরা।”

নির্মাতার ভাষ্যে, দেশের বর্তমান প্রেক্ষাপটে তরুণ নির্মাতাদের সংগ্রামের একটি চিত্রও তিনি ফুটিয়ে তুলেছেন এ চলচ্চিত্রের মাধ্যমে।

সিনেমার ভেতর সিনেমা নির্মাণের এ গল্পে আরও অভিনয় করেছেন চিত্রনায়িকা তমা মির্জা ও জ্যোতিকা জ্যোতি। তরুণ নির্মাতার চরিত্রে অভিনয় করেছেন অর্ণব। গুরুত্বপূর্ণ দুটি চরিত্রে দেখা যাবে জনপ্রিয় অভিনেতা কচি খন্দকার ও মুনিরা মিঠুকেও।

তবে শুধু সংকটই নয়, পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র হিসেবে পুরো সময় জুড়েই দর্শক চলচ্চিত্রটি উপভোগ করবেন বলে মনে করছেন নির্মাতা। “প্রান্তিক শ্রেণির দর্শকের চাইতে শিক্ষিত মধ্যবিত্ত শ্রেণির দর্শকরাই চলচ্চিত্রটি উপভোগ করবেন বলে মনে করি,” বললেন মারিয়া তুষার।

চলচ্চিত্রটির নির্মাণকাজ শুরু হয় ২০১৩ সালে। বিভিন্নধাপে কুষ্টিয়া ও রাজধানী ঢাকার বিভিন্ন লোকেশানে চলচ্চিত্রটির চিত্রধারণ সম্পন্ন হয়। এতে ব্যবহৃত আবিদ রনি, নাভেদ পারভেজ ও মুনতাসির তুষারের কম্পোজিশানে চারটি গানে কন্ঠ দিয়েছেন শোয়েব, আতিক শামস, তানভীর আহমেদ, রুবাইয়াত উপমা ও জীবন।