শেষ ভিডিওতে কি আত্মহত্যার পূর্বাভাস দিয়েছিলেন বেনিংটন?

কোটি কোটি ভক্তকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন জনপ্রিয় মার্কিন রক ব্যান্ড ‘লিঙ্কিন পার্ক’এর লিড ভোকালিস্ট চেস্টার বেনিংটন। বেনিংটনের মৃতদেহ উদ্ধারের দিনই এ অ্যালবামের ‘টকিং টু মাইসেল্ফ’ গানটির ভিডিও প্রকাশ করে দলটি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2017, 12:55 PM
Updated : 21 July 2017, 03:13 PM

দ্য টেলিগ্রাফ বলছে, চলতি বছর প্রকাশিত হয় ‘লিঙ্কিন পার্ক’এর সপ্তম অ্যালবাম ‘ওয়ান মোর লাইট’। বেনিংটনের মৃতদেহ উদ্ধারের দিনই এ অ্যালবামের ‘টকিং টু মাইসেল্ফ’ গানটির ভিডিও প্রকাশ করে দলটি। গানটির অতিপ্রাকৃত সুর ও কথা এবং বেনিংটনের রহস্যময় গায়কীর জন্য এরই মধ্যে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে গানটি।

বেশ ক’দিন ধরেই মানসিক সমস্যায় ভুগছিলেন বেনিংটন, ছিলেন মাদকাসক্ত। ‘টকিং টু মাইসেল্ফ’এ যেন রয়েছে বেনিংটনের এই মানসিক অবস্থারই ছাপ। মিউজিক ভিডিওতে চেস্টারের বিভিন্ন সময়ের কনসার্টের কিছু ছবি ও ভিডিও জুড়ে দেওয়া হয়েছে। এর কিছু দৃশ্যে মঞ্চ মাতাতে দেখা গেছে এ তারকাকে।

ভিডিওটির শেষে দেখা গেছে মঞ্চ থেকে দূরে সরে যাচ্ছেন বেনিংটন আর ঝাপসা হয়ে আসছে তার অবয়ব। এই সরে যাওয়াই যে তার শেষ যাওয়া হবে এমনটা কি ভেবেছিলো কেউ? নাকি আগে থেকেই সব পরিকল্পনা করে রেখেছিলেন বেনিংটন?- এমনই সব প্রশ্ন এ মুহূর্তে ঘুরে ফিরে বেড়াচ্ছে ভক্তদের মন জুড়ে।

১৯৯৬ সালে প্রতিষ্ঠিত হয় ছয় সদস্যের ব্যান্ডদল ‘লিঙ্কিন পার্ক’। রক ঘরানার এ ব্যান্ডটি ভিন্নধর্মী গায়কী ও লিরিকের কারণে শুরু থেকেই দর্শকপ্রিয় হয়ে ওঠে। ২০০০ সালে প্রকাশিত তাদের প্রথম অ্যালবাম ‘হাইব্রিড থিয়োরি’ দিয়েই সকলের নজরে আসেন তারা। সে সময় গণমাধ্যমে প্রকাশিত চেস্টার বেনিংটনের বিশেষ সাক্ষাতকার চোখে পানি নিয়ে আসে অনেক ভক্তেরই। শৈশবে যৌন নিগ্রহের শিকার হওয়ার ভয়াবহ অভিজ্ঞতার কথা অকপটে স্বীকার করেন বেনিংটন। এছাড়াও তার বর্ণময় অতীত নজর কাড়ে দর্শকের।

২০ জুলাই, বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলসে নিজ বাসগৃহ থেকে এ তারকার ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।