এক মঞ্চে চার প্রজন্মের আবৃত্তি পরিবেশনা

মুক্তধারা আবৃত্তিচর্চা কেন্দ্রের আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে আবৃত্তি অনুষ্ঠান ‘ধারা নিরন্তর’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2017, 12:37 PM
Updated : 21 July 2017, 12:37 PM

বাংলাদেশের আবৃত্তিশিল্পের যাত্রা কম সময়ের নয়। দেশের স্বাধীকার আন্দোলনের ইতিহাসের পাশাপাশিই হেঁটেছে এ শিল্পের চর্চা। তারই ধারাবাহিকতায় আবৃত্তিশিল্পের জনপ্রিয়তাও বেড়েছে দিন দিন।

প্রজন্ম থেকে প্রজন্ম এ শিল্পের বাহকদের স্মরণ করতে দেশের অন্যতম আবৃত্তিসংগঠন মুক্তধারা আগামী ২১ জুলাই সন্ধ্যা সাতটায় কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তনে আয়োজন করতে যাচ্ছে নতুন আয়োজন ‘ধারা নিরন্তর’। অনুষ্ঠানে বিভিন্ন প্রজন্মের আবৃত্তিশিল্পীদের উপস্থাপনার আয়োজন করা হয়েছে।

এ প্রসঙ্গে সংগঠনটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বলেন, “অনুষ্ঠানে চার প্রজন্মের আবৃত্তিশিল্পীরা এক মঞ্চে তাদের আবৃত্তি উপস্থাপনা করবেন। বিভিন্ন প্রজন্মের আবৃত্তিশিল্পীদের নিয়ে আমাদের এই আয়োজন অব্যাহত থাকবে। আমাদের অনুষ্ঠানের নাম তাই ‘ধারা নিরন্তর’। আপাতত তিন মাস পরপর এটি আয়োজিত হবে।”

অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশন করবেন চার প্রজন্মের বরেণ্য আবৃত্তিশিল্পী সৈয়দ হাসান ইমাম, আশরাফুল আলম, রফিকুল ইসলাম, রুপা চক্রবর্তী এবং শিমুল মুস্তাফা।

এছাড়াও, অনুষ্ঠানে কবি আহসান হাবিবের কবিতা থেকে মাহমুদা সিদ্দিকা সুমির নির্দেশনায় বৃন্দ আবৃত্তি প্রযোজনা ‘দোহাই তোমার’ প্রযোজিত হবে। অনুষ্ঠানটি সকলের জন্য উন্মুক্ত।