নাদিয়া-জোভানের ‘আলো আঁধারের কাব্য’

জুটি হিসেবে অনেক নাটকেই দেখা গেছে তাদের। জনপ্রিয় হয়ে ওঠা এ জুটিকে ফের দেখা যাবে ‘আলো আঁধারের কাব্য’ নাটকে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2017, 02:35 PM
Updated : 20 July 2017, 02:35 PM

গল্পটা এক অন্ধ দম্পতির। অন্ধ হলেও প্রেমের সম্পর্কের পরিণয় ঘটে তাদের। একে একে কাটান যৌথ জীবনের ২৩বসন্ত। তখনই হালের দুই তরুণ-তরুণীর দেখা মেলে। তারা অন্ধ নন, কিন্তু সম্পর্কের নানা টানাপোড়েনে তারা যখন জর্জরিত তখন তাদের দৃষ্টিভঙ্গি বদলে দেয় ওই অন্ধ দম্পতি।

নাটকে পুষ্প ও হৃদয় চরিত্রে অভিনয় করেছেন নাদিয়া ও জোভান। অন্ধ দম্পতির চরিত্রে অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, সাবেরি আলম মোতাহের। ‘আলো আঁধারের কাব্য’ শিরোনামের নাটকটি নির্মাণ করেছেন আনন্দ কুটুম। আগামী ২১ জুলাই রাত নয়টায় নাটকটি প্রচারিত হবে এনটিভিতে।

নির্মাতা বললেন, “দর্শকদের অনুরোধ করব দেখার জন্য। আমি দাবি করছি না যে এটা খুবই ব্যতিক্রমী কোনো কাজ হয়েছে। কিন্তু এটা আমাদের চেনা জানা ভালোবাসাকেই একটু ভিন্নধর্মী দৃষ্টিভঙ্গি থেকে বিশ্লেষণ করে। যেমন, যারা অন্ধ তারাও তো ভালোবাসে। তবে কাউকে ভালোবাসার জন্য চোখে দেখা কি বাধ্যতামূলক?এই যে আমাদের বর্তমান প্রজন্ম একটি ঝাঁ চকচকে ফেন্সি রিলেশনশিপ ফোবিয়ায় ভুগছে, তারা কি কখনও ভেবে দেখেছে যে, পার্ফেক্ট মানুষ বলে কিছু হয় না। একজন ইমপার্ফেক্ট মানুষের দোষগুলো ক্ষমা করার মধ্য দিয়েই সম্পর্কটি যথার্থ হয়ে ওঠে।”

নাটকটির চিত্রগ্রহণ করেছেন সুমন সরকার এবং সম্পাদনা করেছেন সাইফ রাসেল। প্রযোজনা করেছেন তৌহিদুল ইসলাম জয়। নাটকটি উৎসর্গ করা হয়েছে প্রয়াত কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদকে।