আর কতো ইন্ডিয়ান আগ্রাসন?: মম

দীর্ঘদিন ধরে টিভিপর্দায় নিজের জনপ্রিয়তা ধরে রেখেছেন মম। চরিত্র থেকে চরিত্রে নিজেকে ভাঙতে জুড়ি নেই তার। ঈদের ডামাডোলে সবাই যখন টিভিপর্দায় মুখ, তখন হঠাৎ ক্ষেপলেন মম। কিন্তু কেন?

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2017, 03:36 PM
Updated : 29 June 2017, 03:36 PM

সামাজিক যোগাযোগ মাধ্যমে বুধবার হঠাৎ মম-এর স্ট্যাটাস। প্রশ্ন তুললেন আর কতো ইন্ডিয়ান আগ্রাসন?

বৃহস্পতিবার  গ্লিটজের সঙ্গে মম-এর আলাপে প্রথমেই এলো তাই এ প্রসঙ্গ। মম বললেন, “না, এ স্ট্যাটাস কিছুতেই দর্শকদের জন্য নয়। দর্শকতো মুক্ত। শিশুর মতো। এ স্ট্যাটাস মিডিয়া সংশ্লিষ্ট ও চ্যানেল কর্তৃপক্ষের প্রতি। দেখুন অনেক টেলিভিশন চ্যানেলেই ইন্ডিয়ান আর্টিস্টদের দিয়ে নাটক চালায়, ঈদের সময় গান গাওয়ায়। শিল্পের ক্ষেত্রে এগুলো কোনো বিষয় না এগুলো অনেকেই মনে করেন। আমিও মনে করি শিল্প ওপেন। কিন্তু সবকিছুর পরেও আমরা যেখানে আটকে যাচ্ছি তা হলো আমাদের মূল্যবোধের জায়গাটায়। ঈদের সময় দর্শকরা নাটক দেখতে বসবেন, অনুষ্ঠান দেখতে বসবেন, তখন চ্যানেলে গাইবেন ইন্ডিয়ান শিল্পীরা, কেনরে ভাই আমাদের দেশে কি শিল্পী নাই?”

মম আরও বলেন, “অনেকেই হয়তো অনেক কথা বলবেন এ প্রসঙ্গে। কিন্তু আমি এত উদার না। কালচারাল এক্সচ্যাঞ্জের কথাই বলেন, আর যাই বলেন। অন্যরা এসে পারফর্ম করে যাবে, আর আমি অসম্মানিত হবো, তা হবে না। আমাদের দেশেও অনেক ভালো ভালো শিল্পী আছেন। যদি তুলনা করতে যাই, তাহলে আমি বলবো, এত স্বল্প বাজেটে এত সুন্দর অনুষ্ঠান পৃথিবীর অন্যকোথাও বানাতে পারে না। আমরা ভালো কন্টেন্টে টেলিভিশন প্রোডাকশন বানাই। যেগুলো দিয়ে ওরা সিনেমা বানায়।”

মম জানালেন, এবার ঈদে বেশকিছু নাটকে কাজ করেছেন তিনি। তবে, সংখ্যায় বিচার করেন না বলে সঠিক সংখ্যাটাও মনে নেই। মানসম্পন্ন বেশকিছু চরিত্রে কাজ করেছেন মম। দর্শকদের কাছ থেকে বেশ রেসপন্সও পাচ্ছেন। তবে এখনই এ নিয়ে মন্তব্য করতে চাইলেন না তিনি। মম অপেক্ষা করছেন সাতদিন ফুরোনোর। ঈদের পুরো সাতদিনই টিভি পর্দায় চলবে তার অভিনীত নাটক।

আর ঈদ? কেমন কাটলো? মমর উত্তর “ঈদের আগে এত কাজ করেছি। বেশ ক্লান্ত এখনো। ক্লান্ত ঈদ...”