‘পার্টিশন ১৯৪৭’ সিনেমার পোস্টারে হুমা’র চমক

শুরুতে ‘ভাইসরয়’স হাউজ’ নাম থাকলেও ভারতে মুক্তির আগে সিনেমার নাম পরিবর্তন করে রাখা হয়েছে ‘পার্টিশন ১৯৪৭’। এতে এক মুসলিম নারী চরিত্রে দেখা যাবে ভারতীয় অভিনেত্রী হুমা কুরেশিকে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2017, 01:14 PM
Updated : 29 June 2017, 01:29 PM

টাইমস অফ ইন্ডিয়া জানায়, ‘পার্টিশন ১৯৪৭’ ছবির পরিচালক গুরিন্দর চাড্ডা নাম পরিবর্তনের এ বিষয়টি নিশ্চিত করেন। সম্প্রতি নতুন নামের একটি পোস্টার প্রকাশ করা হয়েছে ‘পার্টিশন ১৯৪৭’ নির্মাতার পক্ষ থেকে। নতুন পোস্টারে মহাত্মা গান্ধী, জিন্নাহ ও নেহেরু’র চরিত্রের পাশাপাশি দেখানো হয়েছে হুমা কুরেশি ও মনিশ দয়ালকে।

‘পার্টিশন ১৯৪৭’ এর কাহিনি আবর্তিত হয়েছে ব্রিটিশ উপনিবেশ থেকে ১৯৪৭ সালের ভারতবর্ষের স্বাধীনতার ঘটনাকে ঘিরে। এতে লর্ড মাউন্টব্যাটন’য়ের চরিত্রে অভিনয় করেছেন হিউ বনভিল ও লেডি মাউন্টব্যাটন’য়ের চরিত্রে গিলিয়ান এ্যান্ডারসন। এ সিনেমায় ভারতের শেষ ভাইসরয় লর্ড মাউন্টব্যাটনের বাড়ির এক হিন্দু কর্মচারী জিৎ ও ভাইসরয়ের দোভাষী আলিয়ার চরিত্রে অভিনয় করেছেন মনিশ দয়াল ও হুমা কুরেশি।

দেশভাগের পটভূমিতে জিৎ ও আলিয়ার প্রেমের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘পার্টিশন ১৯৪৭’। এ সিনেমার মাধ্যমে আন্তর্জাতিক সিনেমায় অভিষেক ঘটেছে ‘জলি এলএলবি টু’ অভিনেত্রী হুমা কুরেশির। এ প্রসঙ্গে উচ্ছ্বসিত হুমা জানান, এ মুহূর্তে তার মন জুড়ে কেবল রয়েছে ভারত-পাকিস্তান ভাগের ঘটনাগুলো। ‘পার্টিশন ১৯৪৭’ ভালো লাগবে দর্শকের এমটাই আশা করেন তিনি।

৩ মার্চ ‘ভাইসরয়’স হাউজ’ নামে যুক্তরাজ্যে মুক্তি পায় সিনেমাটি। শিগগিরি ভারতে মুক্তি পাওয়ার কথা।