৭৫ বছরের বৃদ্ধের ভূমিকায় সালমান খান?

শিগগিরি শত কোটির মাইল ফলক স্পর্শ করতে যাচ্ছে সালমানের নতুন সিনেমা ‘টিউবলাইট’। শোনা যাচ্ছে সামনেই ‘টিউবলাইট’ পরিচালক কবীর খানের সিনেমায় ৭৫ বছরের বৃদ্ধের চরিত্রে দেখা যাবে তাকে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2017, 02:54 PM
Updated : 28 June 2017, 02:54 PM

প্রতি বছর ঈদে সালমান খানের সিনেমা যেন ভারতীয় দর্শকের জন্য এক নিয়মিত বিষয়ে পরিণত হয়েছে। ‘এক থা টাইগার’, ‘বজরঙ্গী ভাইজান’য়ের মতো ‘টিউবলাইট’ দিয়ে দর্শক মাতাবেন সালমান এমনটা আশা করা হলেও এবারের চিত্র কিছুটা আলাদা। বক্সঅফিসের হিসাব বলছে, মুক্তির পঞ্চম দিনে ৯৫ কোটি ৮৬ লাখ আয় করেছে ‘টিউবলাইট’। যা অন্যান্য বছরের তুলনায় বেশ কম। এর আগে মুক্তির তিনদিনেই শতকোটির ঘরে ঢোকার রেকর্ড রয়েছে এ তারকার ‘বজরঙ্গী ভাইজান’, ‘এক থা টাইগার’ সহ বেশ কিছু সিনেমার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বলছে, মুক্তির আগেই সামাজিক যোগাযোগের মাধ্যমে ব্যঙ্গাত্মক মন্তব্যের শিকার হয় ‘টিউবলাইট’। বিশেষ করে নায়কোচিত সালমানের ভীরু ও বোকা চরিত্রে অভিনয় হজম করতে বেশ কষ্টই হয়েছে সালমান ভক্তদের! এ ছাড়া ‘টিউবলাইট’য়ের দুর্বল চিত্রনাট্য ও সিনেমায় রোমান্টিক উপাদানের ঘাটতির জন্যও দর্শক হারিয়েছে ‘টিউবলাইট’- এমনটাই ধারণা করছেন চলচ্চিত্র বিশেজ্ঞরা।

তবে সমালোচনায় দমে যাননি সালমান। ডেকান ক্রনিকলের প্রতিবেদন বলছে, সামনেই ‘টিউবলাইট’ পরিচালক কবীর খানের নতুন সিনেমায় ভিন্নধর্মী এক চরিত্রে দেখা যাবে সালমানকে। এ তারকার এক ঘনিষ্ঠ সূত্র বলছে, “সমালোচনায় একবারেই দমে যাননি সালমান খান। এতোদিন তিনি ‘বীরত্বপূর্ণ ও নায়োকচিত’ চরিত্রগুলোতেই বেশি অভিনয় করেছেন কিন্তু এখন তিনি ভিন্নধর্মী চরিত্রে অভিনয় করতে চান। নতুন সিনেমায় তার বয়স ৪০ থেকে ৭৫ বছরের মধ্যে থাকবে।”

সূত্রটি আরও বলছে, “যদিও ভারী মেকআপ ও কৃত্রিম দাড়ি-গোঁফ লাগিয়ে কাজ করতে বেশ কষ্ট হয় সালমানের, তবুও নতুন সিনেমার জন্য সবই করতে রাজি হয়েছেন তিনি!”