চিকুনগুনিয়ায় কুপোকাত দস্যুসর্দার ‘রানি’

ঈদের দিন থেকেই গায়ে জ্বর মৌসুমী হামিদের। কিন্তু মনে আনন্দ। কেননা এবারের ঈদে বেশকিছু উল্লেখযোগ্য কাজ করেছেন তিনি। নির্মাণের সময় থেকেই তার চরিত্রগুলো ছিলো বহুল আলোচিত।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2017, 12:23 PM
Updated : 28 June 2017, 12:23 PM

বুধবার সন্ধ্যায় দেশ টিভিতে প্রচারিত হবে মৌসুমী অভিনীত নাটক ‘নিকট অজানায়’। তানহা জাফরিন পরিচালিত নাটকটি নিয়ে উচ্ছ্বসিত এ অভিনেত্রী। পাশপাশি জানালেন, আরও কিছু নাটকের কথা। মাসুদ হাসান উজ্জ্বলের ‘মধ্যরাতের তস্কর’ এবং সুমন আনোয়ারের ‘গোলাপজান’ নাটকদু’টি দেখতে অনুরোধ জানালেন দর্শকদের।

কিন্তু আরেকটি নাটক আছে। কোমরে কার্তুজ, পিস্তল, কাঁধে বন্দুক আর লাল শাড়ির অগ্নিরূপে যেখানে ধরা দিয়েছেন মৌসুমী। নিজেকে ভেঙে আমূল বদলে ফেলা এমন এক নারীমূর্তি দেখে কার না আগ্রহ জাগবে গল্পের ভেতরে ঢোকার?

নির্মাতা সুমন আনোয়ার মৌসুমীকে তেমনই এক চরিত্র উপহার দিলেন ঈদে। আগামীকাল ঈদের চতুর্থদিন বাংলাভিশনে বেলা ২টা ১০ মিনিটে প্রচারিত হবে ‘বাদাবন’ শিরোনামের নাটকটি।

হারিয়ে ফেলা বোনকে খুঁজতে গিয়ে বোনের হাতেই মৃত্যু হয় যে ভাইয়ের তার যেমন গল্প এটি তেমনি হারিয়ে যাওয়া বোনেরও দুর্ধর্ষ দস্যুসর্দার ‘রানি’ হয়ে ওঠার এক গল্প ‘বাদাবন’।

মৌসুমীর কাছে চরিত্রটি কেমন? জানতে চাইলে গ্লিটজকে বললেন, “এই ঈদে খুব বেশি নাটক করিনি আমি। চরিত্র বাছাই করে উল্লেখযোগ্য কিছু কাজ করেছি। ‘বাদাবন’ নাটকের চরিত্রটি নিয়ে আমি খুব এক্সাইটেড। শুধু আমি না নাটকের পুরো টিমই এক্সাইটেড। কাল নাটকটি প্রচার হবে ভেবে অন্যরকম লাগছে। পুরান ঢাকা, গাজীপুরের কালিয়াকৈর, সিলেটের লাউয়াছড়াসহ বেশ কিছু লোকেশনে নাটকটির শুটিং হয়েছে। প্রতিটি সিনই আমরা এনজয় করেছি। একবারতো আমাদের বাবুর্চি পালিয়ে গেলো সেট থেকে। সন্ধ্যা পর্যন্ত না খেয়ে ছিলাম। কিন্তু আমরা কেউ নাখোশ হইনি।”

ঈদ উদযাপনে গ্রামের বাড়ি সাতক্ষীরায় গিয়েছেন মৌসুমী। জানালেন, আক্রান্ত হয়েছেন মশাবাহিত ভাইরাস জ্বর চিকুনগুনিয়ায়। বিছানায় শুয়েই ঈদ কাটছে মৌসুমীর। এমন ভয়ংকর দস্যুসর্দার রানিকে কুপোকাত করলো সামান্য মশা? ‘বাদাবন’ দেখে এমন প্রশ্ন যেন করে না বসেন ভক্তরা। আপাতত তাই ভাবছেন মৌসুমী।