শাকিবের ছবির শুটিঙে বাধা, নিন্দায় মুখর দেব

এফডিসিতে অবাঞ্ছিত ঘোষিত হওয়ার পর এবার লন্ডনেও বিপাকে পড়লেন চিত্রনায়ক শাকিব খান। ভারতের সিনে সংগঠন ‘ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান্সঅ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্ট ইন্ডিয়া’র নির্দেশে বন্ধ হয়ে গেছে তার অভিনীত যৌথ প্রযোজনার ছবি ‘চালবাজ’-এর শুটিং।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2017, 02:27 PM
Updated : 26 June 2017, 03:03 AM

ভারতের প্রযোজনা সংস্থা এসকে মুভিজের প্রযোজনায় সিনেমাটির বিরুদ্ধে অভিযোগ উঠেছে টেকনিশিয়ানদের ঠকানোর। আর সে কারণেই বন্ধ ঘোষণা করা হয়েছে সিনেমাটির শুটিং। কিন্তু বিদেশের মাটিতে বাংলা ছবির শুটিং বন্ধের ঘটনায় নিন্দায় মুখর হয়েছেন টালিতারকা ও তৃণমূল কংগ্রেসের সদস্য দেবসহ অন্য তারকারাও।

আনন্দবাজারকে দেব বলেছেন, “কে কী ভাবছে, জানি না। আমার মনে হয় না, এভাবে শুটিং বন্ধ করে বেশি দিন ইন্ডাস্ট্রি চলতে পারে। ফেডারেশনের দিকটা মাথায় রেখেও এ কথাই বলছি আমি।”

তিনি আরও বলেন, “লন্ডনে এত বড় দল নিয়ে গিয়ে শুটিংয়ের অনুমতি বার করা, সকলের ভিসা বার করা প্রচুর খরচসাপেক্ষ। তাই নিজে সব রকম চেষ্টা করেছিলাম শুটিংটা যাতে শুরু হয়ে যায়। কিন্তু হল না!”

শুক্রবার বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন আরেক টালিতারকা জিৎও।

তিনি বলেন, “শুটিং বন্ধ হওয়ার থেকে দুঃখজনক কিছু হতে পারে না। সমস্যা মিটিয়ে নিয়ে কাজ শুরু করাটাই কাম্য ছিল।”

এদিকে ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান্স অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্ট ইন্ডিয়া’র সভাপতি স্বরূপ বিশ্বাস বলেন, “দেব হয়তো সবটা না জেনেই মন্তব্য করেছেন। তবে শিল্পী হিসেবে উনি ওর মতামত জানাতেই পারেন। আমাদের ফেডারেশনের সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই।’’ স্বরূপের অভিযোগ, “কিছু প্রযোজক বারবারই নিয়ম ভাঙেন। আশা করি তারা ভুল বুঝতে পারবেন।”

সিনেমার প্রযোজক অশোক ধানুকা দাবি করছেন, শুটিং বন্ধ হওয়ায় বড় ধরনের আর্থিক ক্ষতির সম্মুক্ষিণ হচ্ছে তার সিনেমা।

তিনি বলেন, “৪ জুলাই অবধি বিলেতে নানা জায়গায় কাজ রাখা হয়েছিল। অন্তত ৫০-৬০ লক্ষ টাকার ক্ষতি হল। শেষ মুহূর্তে বেশি টাকার টিকিট কেটে সবাইকে ফেরাতে হচ্ছে।”

সিনেমাটিতে শাকিবের বিপরীতে অভিনয় করছেন কলকাতার নায়িকা শুভশ্রী। এবারের ঈদে দুই বাংলায় এই জুটির ‘নবাব’ ছবিটি মুক্তির অপেক্ষায় রয়েছে।