সেন্সর ছাড়পত্র পেলো ‘নবাব’ ও ‘বস টু’

সেন্সর ছাড়পত্র পেয়েছে যৌথপ্রযোজনায় অনিয়মের অভিযোগে বিতর্কিত দুই ছবি ‘বস টু’ ও ‘নবাব’। গতকাল বুধবার সেন্সরবোর্ড সদস্যরা ছবিদু’টি দেখে ছাড়পত্র দেয়ার সিদ্ধান্ত নেন। বৃহস্পতিবার গ্লিটজকে তথ্যটি নিশ্চিত করেছেন সেন্সরবোর্ড সদস্য নাসির উদ্দিন দিলু।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2017, 12:02 PM
Updated : 22 June 2017, 12:02 PM

যৌথপ্রযোজনায় নির্মিত চলচ্চিত্র ‘বস টু’ ও ‘নবাব’ চলচ্চিত্র দুটি মুক্তিতে আর কোনো বাধা নেই। নির্মাণে অনিয়মের অভিযোগে অভিযুক্ত চলচ্চিত্র দুটি যাতে সেন্সরবোর্ডের চৌকাঠ না পেরোয় তার জন্য এফডিসিভিত্তিক ১৪টি চলচ্চিত্র সংগঠন নিয়ে গঠিত চলচ্চিত্র ঐক্যজোট ধর্মঘট, সেন্সরবোর্ড কার্যালয় ঘেরাওসহ বেশকিছু কর্মসূচী পালন করে। তবু থামানো গেলো না চলচ্চিত্র দু’টির মুক্তি প্রক্রিয়া।

চলচ্চিত্রটির নির্মাণ প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া জানিয়েছে আসছে ঈদে জিৎ-ফারিয়া অভিনীত ‘বস টু’ ১০০ ও  শাকিব-শুভশ্রী অভিনীত ‘নবাব’ চলচ্চিত্রটি ১২০টি হলে মুক্তি পেতে যাচ্ছে।

এদিকে গতকাল বুধবার সেন্সরবোর্ড কর্তৃপক্ষ চলচ্চিত্র দু’টি দেখার সময় দ্বিতীয়বারের মতো সেন্সরবোর্ড ঘেরাও করে চলচ্চিত্র ঐক্যজোট। এ সময় বোর্ড সদস্য ও চলচ্চিত্র প্রদর্শক সমিতির অন্যতম সদস্য ইফতেখার উদ্দিন নওশাদ সেন্সরবোর্ড কার্যালয়ে ঢোকার সময় ঐক্যজোটের নেতাকর্মীদের দ্বারা লাঞ্চিত হন। এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে প্রদর্শক সমিতি। শুধু তাই নয়, হামলাকারীদের বিরুদ্ধে মামলাও করতে যাচ্ছেন তারা। অন্যদিকে, আন্দোলনে পরাজিত চলচ্চিত্র ঐক্যজোট শিগগিরই তাদের নতুন পদক্ষেপ নিতে যাচ্ছেন বলে জানিয়েছেন শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর।

প্রসঙ্গত, ‘বস-টু’ ছবিটি পরিচালনা করেছেন কলকাতার বাবা যাদব, ‘নবাব’-পরিচালনা করেছেন জয়দীপ চ্যাটার্জি। দুটি ছবিরই বাংলাদেশ অংশের পরিচালক হিসেবে দেখানো হয়েছে প্রযোজক আবদুল আজিজের নাম।