ডিজনির চতুর্থ সর্বোচ্চ আয়ের সিনেমা ‘দঙ্গল’

‘দঙ্গল’-এর জয়রথ যেন থামছেই না। ভারত ও চীন জয় করার পর আমির খান অভিনীত সিনেমাটি এবার পরিণত হলো ডিজনির চলতি বছরের চতুর্থ সর্বোচ্চ আয়ের সিনেমায়।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2017, 02:44 PM
Updated : 21 June 2017, 02:44 PM

ভারতের পর চীনেও দারুণ ব্যবসা করতে থাকা নিতেশ তিওয়ারির ‘দঙ্গল’ চলতি সপ্তাহেই প্রবেশ করবে দুই হাজার কোটির ক্লাবে। তার আগেই শোনা গেল আরেক সুসংবাদ! ‘গার্ডিয়ান্স অফ দ্য গ্যালাক্সি ভলিউম টু’, ‘পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান্স ফাইভ’ ও ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’-এর পর ‘দঙ্গল’ই এখন ডিজনির ব্যানারে মুক্তি পাওয়া এই বছরের চতুর্থ সর্বোচ্চ আয়ের সিনেমা।

বাণিজ্য বিশ্লেষক রমেশ বালা টুইটারে জানিয়েছেন, “২০১৭ তে বিশ্বের সর্বোচ্চ আয়ের স্পোর্টস মুভি হলো ‘দঙ্গল’”। তিনি আরও লিখেন, “৪৭ দিনে চীনে ‘দঙ্গল’ আয় করেছে ১২০০ কোটি রুপি। চলতি সপ্তাহেই সিনেমাটির মোট আয় প্রবেশ করবে ২০০০ কোটি রুপির ক্লাবে।”

ফোর্বস বলছে ২২ লাখ ডলারের উদ্বোধনী আয়ের ৮৪ গুণ বেশি আয় করে দৃষ্টান্ত স্থাপন করেছে ‘দঙ্গল’। এর আগে এই রেকর্ড অর্জন করেছিল ডিজনির ২০১৬’র অ্যানিমেশন ‘জুটোপিয়া’, উদ্বোধনী আয়ের ৬৯ গুণ বেশি আয় করে। তারও আগে ‘অ্যাভাটার’ আয় করেছিল উদ্বোধনী আয়ের ৩৬ গুণ বেশি।

চীনে মুক্তি পেলে আমির খানের ‘দঙ্গল’-এর এই রেকর্ড দ্রুতই ভেঙে ফেলবে এস এস রাজামৌলির ‘বাহুবলী টু’। এছাড়া সামনেই মুক্তির অপেক্ষায় রয়েছে সালমান খানের ‘টিউবলাইট’, যেটি কিনা বক্স অফিসে ঝড় তোলার ইঙ্গিত দিচ্ছে এখন থেকেই।=