মুজিব পরদেশী-গফুর হালীর গানের মিউজিক ভিডিও

সফল সঙ্গীত শিল্পীদের সৃষ্টি সংরক্ষণ ও তাদের গানগুলোকে নতুন প্রজন্মের কাছে ভিন্ন আঙ্গিকে তুলে ধরার উদ্যোগ নিয়েছে ‘প্রাণ স্ন্যাক্স টাইম’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2017, 11:19 AM
Updated : 20 June 2017, 11:19 AM

এরই অংশ হিসেবে এবারের ঈদে শিল্পী মুজিব পরদেশী ও আবদুল গফুর হালীর গাওয়া জনপ্রিয় চারটি গানের মিউজিক ভিডিও প্রকাশ করছে দেশীয় এই বহুমুখী উৎপাদন ও বিপণন কোম্পানি।

প্রাণ স্ন্যাক্স টাইমের সৌজন্যে মুজিব পরদেশীর ‘আমি কেমন করে…’, হলুদিয়া পাখি… এবং আবদুল গফুর হালীর গাওয়া সোনা বন্ধু…’, পাঞ্জাবিওয়ালা… গানগুলোর মিউজিক ভিডিও করেন চলচ্চিত্র নির্মাতা রেদওয়ান রনি। 

মঙ্গলবার ঢাকায় এক সংবাদ সম্মেলনে এই বিনোদন আয়োজন নিয়ে বিস্তারিত তুলে ধরেন রেদওয়ান রনি। প্রাণের ঊধ্বর্তন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রকাশিত মিউজিক ভিডিওগুলি বুধবার থেকে ইউটিউব চ্যানেল ‘প্রাণ স্ন্যাক্স টাইম’ এ দেখা যাবে।

প্রাণ ফুডস এর জেনারেল ম্যানেজার (অপারেশন) আলী হাসান আলম জানান, “আমরা কপিরাইট আইনের দিকটি মাথায় রেখে তাদের গানগুলো অবিকৃত রেখে প্রকাশ করছি। কিংবদন্তি এই শিল্পীদের অনেক গান সংরক্ষণ করা হয়নি। সেগুলো আমরা খুঁজে বের করে সংরক্ষণের উদ্যোগ নেব।”

শিল্পী মুজিব পরদেশী বলেন, সংরক্ষণের অভাবে পুরানো দিনের অনেক গানই হারিয়ে যাচ্ছে। এই মিউজিক ভিডিওর মাধ্যমে নতুন প্রজন্মের কাছে গানগুলি ভিন্ন আঙ্গিকে তুলে ধরার মাধ্যমে প্রাণ গ্রুপ শিল্পের সেবা করছে।

একটি গানে মুজিব পরদেশী নিজেই এবং বাকীগুলিতে কণ্ঠ দিয়েছেন সালমা ও দোলা। আর মডেল হয়েছেন এসময়ের জনপ্রিয় অভিনয় শিল্পী সারিকা, সোহানা সাবা, তানজিন তিশা, স্পর্শিয়া, কাজি আসিফ, আজাদ, মনোজ ও যায়িব।

রেদওয়ান রনি বলেন, দেশের কিংবদন্তি দুই শিল্পীর মিউজিক ভিডিও করার সুযোগ পেয়ে ভাল লাগছে। আশা করি গানগুলোর মতো এর ভিডিও চিত্রগুলোও শ্রোতা-দর্শকদের ভাল লাগবে।

“মূলত যাদের হাত ধরে বাংলাগান সমৃদ্ধ হয়েছে সেই সব কিংবদন্তিদের সম্মান দেখাতেই এমন উদ্যোগ। ভবিষ্যতে এমন আরও গানের মিউজিক ভিডিও করার ইচ্ছা আছে আমার,” বলেন রেদওয়ান রনি।

সংবাদ সম্মেলনে আবদুল গফুর হালী ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক নাসির উদ্দীন হায়দার, প্রাণ-আরএফএল গ্রুপের হেড অফ ডিজিটাল মিডিয়া আজিম হোসাইন, প্রাণ ফুডসের ব্র্যান্ড ম্যানেজার রাজিবুল ইসলাম লেনিন উপস্থিত ছিলেন।

এর আগে শিল্পী লাকী আখান্দের জনপ্রিয় তিনটি গানের মিউজিক ভিডিও প্রকাশ করে ‘প্রাণ স্ন্যাক্স টাইম’। ভবিষ্যতে বাউল সম্রাট শাহ আব্দুল করিমের কিছু নির্বাচিত গানের মিউজিক ভিডিও করবে তারা।