আন্দোলনে চলচ্চিত্র কর্মীরা, বিরোধী শিবিরে শাকিব

যৌথপ্রযোজনার চলচ্চিত্রের অনিয়মের অভিযোগে অভিযুক্ত দুই চলচ্চিত্রের কলাকুশলী ও চলচ্চিত্র ঐক্যজোটের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2017, 03:17 PM
Updated : 18 June 2017, 03:17 PM

দেশিয় চলচ্চিত্রের বিপন্নতা ঠেকাতে যৌথ প্রযোজনার চলচ্চিত্রের অনিয়মের বিরুদ্ধে দিনভর আন্দোলনে ব্যস্ত ছিলেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। এফডিসি ভিত্তিক চলচ্চিত্রের ১৪টি সংগঠনের সমন্বয়ে গঠিত চলচ্চিত্র ঐক্যজোট রোববার (১৮জুন) এফডিসিতে ধর্মঘট ও ইস্কাটনে সেন্সরবোর্ড কার্যালয় ঘেরাও কর্মসূচী পালন করে। এ সময় দেশিয় চলচ্চিত্রের অধিকাংশ তারকার উপস্থিতি থাকলেও এ শিবিরে দেখা যায়নি ঢালিউডের মধ্যমণি শাকিব খানকে।

শাকিব ছিলেন বিরোধী শিবিরে। অনিয়মের অভিযোগে অভিযুক্ত মুক্তিসম্ভাব্য যৌথপ্রযোজনার ছবি ‘বস টু’ ও ‘নবাব’এর দুই অভিনয় শিল্পী হিসেবে তিনি ও নুসরাত ফারিয়া দেখা করেছেন তথ্যমন্ত্রীর সঙ্গে। এসময় তাদের সঙ্গে উপস্থিত ছিলেন ছবি দুটির একাংশের প্রযোজক আবদুল আজিজ।

তাদের সঙ্গে আলাপ শেষে তথ্যমন্ত্রী বৈঠকে বসেন আন্দোলনকারী চলচ্চিত্র ঐক্যজোটের নেতৃবৃন্দের সঙ্গে। বৈঠকে চিত্রনায়ক ফারুকের নেতৃত্বে ঐক্যজোটের পক্ষ থেকে চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সহ-সভাপতি চিত্রনায়ক রিয়াজ, সাধারণ সম্পাদক জায়েদ খান, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, যুগ্ম মহাসচিব শাহীন সুমন, প্রযোজক খোরশেদ আলম খসরু অংশ নেন।

বৈঠকে দু’পক্ষের বক্তব্য শোনেন তথ্যমন্ত্রী। বৈঠক শেষে ঐক্যজোটের পক্ষ থেকে মিশা সওদাগর বলেন, “যৌথ প্রযোজনায় নির্মিত অনিয়মের অভিযোগে অভিযুক্ত চলচ্চিত্র দুটির বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ লিখিত আকারে জমা দিতে নির্দেশ দিয়েছেন মন্ত্রী। এরপর তিনি সিদ্ধান্ত নেবেন।”

এদিকে বৈঠক শেষে চলচ্চিত্র দুটির প্রযোজক আবদুল আজিজও আসন্ন ঈদে চলচ্চিত্র দুটি মুক্তির বিষয়ে আশাবাদ ব্যক্ত করেছেন। তিনি বলেন “আমরা আশা করছি ছবি দুটি ঈদে মুক্তি নিয়ে একটা ফল আসবে। আমাদের আলোচনা ইতিবাচক হয়েছে।”

এদিকে রোববার রাতে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি, বাংলাদেশ চলচ্চিত্র বুকিং এজেন্ট সমিতি, বাংলাদেশ চলচ্চিত্র ব্যবসায়ী ফোরামের আয়োজনে একটি সংবাদ সম্মেলন হতে যাচ্ছে। এতে অন্যান্যদের মধ্যে শাকিব খানও উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

ভারতীয় চলচ্চিত্রের আগ্রাসন ঠেকাতে মাথায় কাফনের কাপড় বেঁধে আন্দোলনে নামা শাকিব খানের এমন বিপরীত অবস্থান মানতে পারছেন না চলচ্চিত্র সংশ্লিষ্টরা। দিনভর শাকিব খানের সমালোচনায় মুখর ছিলেন আন্দোলনকর্মীরা।