ঈদ ধারাবাহিক ‘নসু ভিলেন’

ঈদ উপলক্ষ্যে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘নসু ভিলেন’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2017, 01:24 PM
Updated : 17 June 2017, 01:24 PM

তারকাবহুল নাটক ‘নসু ভিলেন’। হাস্য-রসাত্মক গল্পে দর্শকদের ঈদ আনন্দের উপলক্ষ্য হতে সম্প্রতি নির্মিত হয়েছে নাটকটি। নাটকে নসু ভিলেন চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা চঞ্চল চৌধুরী। সাগর জাহানের পরিচালনায় চঞ্চল ছাড়াও নাটকটিতে অভিনয় করেছেন আ.খ.ম.হাসান, আরফান আহমেদ, শখ, তানজিকা ও শাহানাজ খুশি।

নাটকটি রচনা করেছেন বৃন্দাবন দাস। নাটকের কাহিনী সম্পর্কে তিনি বলেন, “হাস্য-রসাত্মক গল্পের নাটক এটি। তিন ভাই নওশের আলী, সমশের আলী, জমশেদ আলী। তারা গ্রামের মধ্যবিত্ত পরিবারের সন্তান। বাবা মারা যাবার পর উত্তরাধিকার সূত্রে পাওয়া সম্পত্তিই তাদের একমাত্র আয়ের পথ। তিন ভাই-ই কম বেশী অলস, কর্ম বিমুখ। তিন ভাই বিয়ে করেছে। কার বউ বেশী সুন্দরী এ নিয়ে প্রতিযোগিতা এবং কম বেশী বচসা ঝগড়া প্রায় প্রতিদিনের ঘটনা। পক্ষান্তরে বউদের মধ্যেও একই ধরণের দ্বন্দ্ব রয়েছে কোন ভাই সবচেয়ে সুদর্শন। বউয়ে বউয়েও এ নিয়ে ঝগড়া বাধে। এলাকার মানুষজন বেশ উপভোগ করে।”

বৃন্দাবন দাসের বর্ণনায়, ভাইদের মধ্যে নওশের আলী যাকে এলাকার সবাই নসু বলে ডাকে। শখের যাত্রাদলে ভিলেনের অভিনয় করায় তার নামের সাথে ভিলেন শব্দটা যুক্ত হয়ে গেছে। উপাধিটা এক সময় উপভোগ্যই ছিলো নওশের আলীর কাছে। কিন্তু বর্তমানে সেটি তার চেহারা এবং কর্মকান্ডের নেতিবাচক গুণ হিসেবে ব্যবহার করে প্রতিপক্ষ। বিশেষ করে অন্য দুই ভাই। তাদের যুক্তি চেহারা ভালো হলে কি ভিলেনের অভিনয় করতে হয়? সামাজিক ভাবেই বিষয়টি সংক্রামিত হতে থাকে। নসুকে সামাজিক ভাবেও ভিলেন হিসেবে চিহ্নিত করার প্রক্রিয়া শুরু হয়ে যায়। যা নসু এবং তার স্ত্রীকে প্রচন্ড ভাবে আহত করে।

নির্মাতা সাগর জাহান জানান, এটিএন বাংলার ঈদ অনুষ্ঠানমালায় ঈদের দিন থেকে ৬ষ্ঠ দিন রাত ৭ টা ৪০ মিনিটে প্রচারিত হবে ৬ পর্বের এ ধারাবাহিক নাটকটি।