ঈদে দুই লোক গান নিয়ে আসছেন মমতাজ

ঈদ উপলক্ষে প্রকাশিত হতে যাচ্ছে সংগীতশিল্পী মমতাজের দুটি লোক গান। 

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2017, 11:42 AM
Updated : 17 June 2017, 11:42 AM

সংগীত পরিচালক এস কে সমীরের কথা সুর ও সংগীত আয়োজনে সম্প্রতি দুটি গানের রেকর্ডিংয়ে অংশ নিলেন মমতাজ। ‘‌‌অন্তরে বাড়ে জ্বালা’ ও ‌‘মনটা যে উড়াল দিল’ শিরোনামের দুটি গানই লোকসুরের। এমনটিই জানিয়েছেন সমীর। লোকসুরের হলেও গানদুটিতে থাকছে আধুনিক র‌্যাপ ও হিপহপের সংমিশ্রণ।
 
সমীর বলেন, “ফোক এর সাথে র‌্যাপের সং‌মিশ্রণে একটু ভিন্ন ধর‌ণের সংগীত আয়োজন করার চেষ্টা ক‌রে‌ছি গানগুলোর। গান দু‌টি‌তে র‌্যাপ অং‌শে কণ্ঠ দি‌য়ে‌ছে সোহান বাবু আর সাইড ভ‌য়েজ দি‌য়ে‌ছি আমি নি‌জে।”  

ছবিসৌজন্য: এস কে সমীর

 
এই ঈদে শ্রোতাদের জন্য এই দু‌টি গা‌নই উপহার হিসেবে থাকছে। এর মধ্যে ‘‌‌অন্তরে বাড়ে জ্বালা’ গানটি আসবে এ্যডবক্স-এর ব্যানা‌রে যা এ্যাডব‌ক্সের মিউ‌জিক অ্যাপ গানব‌ক্সে ঈদের আগে শুন‌তে পার‌বে সবাই। অন্যগানটি কোন অডিও কোম্পানি প্রকাশ করবে তা ঠিক হয়নি এখনো-এমনটাই জানালেন সমীর। 
গান প্রসঙ্গে শিল্পী মমতাজ বললেন,“দুটি গানই আধু‌নিক ফোক। গানগুলোর সাথে কিছু অং‌শে থাকছে র‌্যাপ। অনেকটা হিপহপ ধাঁচের হবে গানগুলো। যা তরুণদের বেশ উপভোগ্য হবে, সমান ভাবে উপভোগ করবেন সব বয়সের শ্রোতারা।”
গত ঈদে সমীরের সংগীতায়োজনে মমতাজ ও ফজলুর রহমান বাবুর দ্বৈত অ্যালবাম ‘শূন্যবাড়ি’ প্রকাশ হয়। শ্রোতামহলে বেশ সাড়া ফেলেছে অ্যালবামটি। এ ছাড়াও সমীরের সংগীতায়োজনে সম্প্রতি একটি সিনেমার গানেও কণ্ঠ দিয়েছেন মমতাজ।