লন্ডনের অগ্নিকাণ্ডের ঘটনাস্থলে অ্যাডেল

ভয়াবহ অগ্নিকাণ্ডে লন্ডনের লাটিমার রোডের ২৭ তলা ভবন গ্রেনফেল টাওয়ারের হতাহতের খবর পেয়ে সেখানে ছুটে গেছেন ব্রিটিশ গায়িকা অ্যাডেল।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2017, 02:43 PM
Updated : 15 June 2017, 02:43 PM

বুধবার স্বামী সায়মন কনেকির সঙ্গে ঘটনাস্থল পরিদর্শনে যান অ্যাডেল। রয়টার্স বলছে, নিজের উপস্থিতি নিজে যদিও জানাননি জনপ্রিয় এই পপ গায়িকা, তবে তার বেশ কিছু ছবি এরইমধ্যে ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগের মাধ্যমে।

ইন্সটাগ্রামে ফোরমি নামের আইডি থেকে ঘটনাস্থলে অ্যাডেলের উপস্থিতির চারটি আবছা ছবি প্রকাশ করা হয়।

ফোরমি ছবির ক্যাপশনে লিখেছেন, “এইমাত্র অ্যাডেল এবং সাইমন কনেকিকে দেখলাম গ্রেনফেল টাওয়ারের কাছে আসতে। অ্যাডেলের পরনে ছিল একটি কালো রঙের আবায়া। আমার পক্ষ থেকে তার প্রতি শ্রদ্ধা জানাচ্ছি।”

বিশ্বের অন্যতম জনপ্রিয় এই সংগীতশিল্পী গ্রেনফেল টাওয়ার পরিদর্শনের আগে নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে কোনো ঘোষণা দেননি। এমনকি তার ছড়িয়ে পড়া ছবি নিয়েও কোনো প্রতিক্রিয়া তিনি এখনও দেননি।

স্থানীয় সময় মঙ্গলবার মধ্যরাতে বা বুধবার শুরুর পর কোনো এক সময় গ্রিনফেল টাওয়ার নামে ওই ভবনটিতে আগুন লেগে মুহূর্তের মধ্যে পুরো ভবনেই ছড়িয়ে পড়ে।

রাত ১২টা ৫৪ মিনিটে আগুন লাগার খবর পেয়ে পশ্চিম লন্ডনের ল্যাঙ্কাস্টার ওয়েস্ট ইস্টেটের লাটিমার রোডের ভবনটির সামনে উপস্থিত হয় দমকল বাহিনীর ২০০ জন কর্মী ও ৪০টি ফায়ার ইঞ্জিন। এসেই তারা জ্বলন্ত ভবনটি থেকে ৬৫ জনকে উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, সুউচ্চ ওই টাওয়ারটিতে অনেকে আটকা পড়ে যায়, এদের মধ্যে কেউ কেউ জানালা দিয়ে লাফিয়ে পড়ে প্রাণ বাঁচানোর চেষ্টা করে।

আবাসিক ওই টাওয়ারটিতে ১২০টির মতো ফ্লাট ছিল। ঘটনার একদিন পরও আগুন লাগার কারণ বের করা যায়নি।