চিত্রশিল্পী সালমান খান

বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা সালমান খানকে কে না চেনেন? কিন্তু অভিনেতার পাশাপাশি তিনি যে একজন চিত্রশিল্পী সে কথা অনেকেরই অজানা। সম্প্রতি তার নতুন ছবি ‘টিউবলাইট’য়ের সেটে চমৎকার একটি ছবি এঁকে সবাইকে চমকে দিলেন এ তারকা!

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2017, 03:59 PM
Updated : 29 May 2017, 03:59 PM

ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, সম্প্রতি ‘টিউবলাইট’ ছবির ট্রেইলার প্রকাশের অনুষ্ঠানে যিশু খ্রিস্টের জীবন নিয়ে একটি ছবি এঁকেছেন ‘সুলতান’ তারকা। সাদা রঙের ক্যানভাসে কালো রঙে আঁকা ছবিতে দেখা গেছে যিশুর চারপাশ ঘিরে রয়েছে তার শিষ্যরা। সম্প্রতি নিজেকে একজন ‘ক্ষুদ্র শিল্পী’ বলে অভিহিত করেছেন সালমান। তবে  ছবি দেখে তাকে বেশ পরিণত আঁকিয়ে বলেই মনে হবে সবার!

কারাগারে থাকার সময় থেকেই ছবি আঁকতে শুরু করেন সালমান। অভিনয়ের পাশাপাশি   সময় বের করে নিয়মিত আঁকেন তিনি। তবে অধিকাংশ ছবিই তার প্যানভেলের খামারবাড়িতে লোকচক্ষুর আড়ালে রেখে দেন সালমান। মাঝে মধ্যে কিছু ছবি তার কাছের বন্ধুদের উপহার দেন আর কিছু ছবি নিলামে তুলে সেই অর্থ জমা করেন তার এনজিও ‘বিয়িং হিউম্যান’য়ের কাজে ব্যয় করার জন্য।

ধর্মীয় বিষয় নিয়েই বেশি আঁকেন সালমান। তার আঁকা ছবির মধ্যে রয়েছে যিশু খ্রিস্ট, গৌতম বুদ্ধ, শিবের মতো ধর্মীয় প্রবাদ পুরুষেরা। বিমূর্ত চিত্রের পাশাপাশি আধুনিক ভাবধারার মর্ডান আর্টও স্থান পেয়েছে তার তুলির আঁচড়ে।

ঈদকে সামনে রেখে ২৩ জুন মুক্তি পেতে চলেছে সালমান খানের নতুন ছবি ‘টিউবলাইট’। কবির খানের পরিচালনায় এ ছবিতে আরও অভিনয় করছেন সোহেল খান, চীনা অভিনেত্রী জু জু, ওম পুরি প্রমুখ। ১৯৬২ সালের চীন-ভারত যুদ্ধের পটভূমিতে নির্মিত হয়েছে ছবিটি।