‘বাহুবলী-টু’কে টপকে গেলো আমিরের ‘দঙ্গল’

মুক্তির পর থেকে একের পর এক রেকর্ড তৈরি করে চলেছে এস.এস.রাজামৌলির ‘বাহুবলী-টু’। এবারে ‘বাহুবলী-টু’কে হারিয়ে রেকর্ড গড়লো আমির খানের ‘দঙ্গল’।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2017, 03:33 PM
Updated : 29 May 2017, 03:33 PM

২০১৬-র ২৩ ডিসেম্বর ভারতে মুক্তি পায় নিতেশ তিওয়ারির স্পোর্টস ড্রামা ‘দঙ্গল’। মুক্তির পরপরই সাড়ে তিনশ’ কোটি রুপি ব্যবসা করে সর্বকালের ব্যবসাসফল বলিউড ছবির তালিকায় জায়গা করে নেয় আমির খানের এ ছবি। কিন্তু চলতি বছরের ২৮ এপ্রিল মুক্তি পায় এস.এস.রাজামৌলির বহুল আলোচিত পৌরাণিক কাহিনিনির্ভর ছবি ‘বাহুবলী-টু’। মুক্তির পরপরই হাজার কোটি রুপি ঘরে তুলে পুরনো সব রেকর্ড ভেঙে ইতিহাস গড়ে এ ছবিটি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বলছে, বিশ্বব্যাপী আয়ের দিক থেকে এ মুহূর্তে এগিয়ে রয়েছে ‘দঙ্গল’। চীনের বক্সঅফিসে ৮৮৫ কোটি হাঁকিয়ে এ মুহূর্তে এ সপ্তাহের শীর্ষ ১০ সিনেমার তালিকায় জায়গা করে নিয়েছে ছবিটি। এ যাবৎ ‘দঙ্গল’য়ের মোট আয় দাঁড়িয়েছে ১,৬৬২ কোটি। অন্যদিকে প্রভাস, রানা দগ্গুবতী, আনুশকা শেঠি প্রমুখ অভিনীত ‘বাহুবলী-টু’র আয় ১,৬৩৩ কোটি।

উন্নত গ্রাফিক্স ও জাঁকজমক আয়োজনে নির্মিত বিগ-বাজেট ‘বাহুবলী-টু’র (২৫০ কোটি রুপি) পাশে নিতান্তই সাদামাটা ‘দঙ্গল’য়ের (৭০ কোটি রুপি) জয় এটাই প্রমাণ করে ছবির গল্পই হলো এর প্রাণ। তাই দর্শকের রায়ে এগিয়ে রয়েছে আমিরের ‘দঙ্গল’।

তবে ‘বাহুবলী-টু’চীনে মুক্তি পেলে এ সমীকরণটা বদলে যেতে পারে- এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।