চলে গেলেন সাউদার্ন রক সংগীতশিল্পী গ্রেগ অলম্যান

সাউদার্ন রক সংগীতের জনপ্রিয় এ শিল্পী মাত্র ৬৯ বছর বয়েসে যকৃতের ক্যান্সারে ভুগে ২৭ মে চিরবিদায় নিলেন।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2017, 04:27 PM
Updated : 28 May 2017, 04:27 PM

‘মিডনাইট রাইডার’, ‘অল মাই ফ্রেন্ডস’, ‘কাম এন্ড গো ব্লুজ’ সহ অসংখ্য শ্রোতাপ্রিয় গানের জনক গ্রেগ অল্যমান চলে গেলেন না ফেরার দেশে।

ভ্যারাইটি ডটকম’কে মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে তার ব্যক্তিগত সহকারী মাইকেল লেহম্যান। এক আনুষ্ঠানিক বার্তায় বলা হয়, “যুক্তরাজ্যের জর্জিয়ায় নিজের বাড়িতে শান্তিপূর্ণভাবে মৃত্যুবরণ করেন গ্রেগ অলম্যান। দীর্ঘদিন ধরেই নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন তিনি।” মৃত্যুর কিছু সময় আগে তার ব্যান্ডদল ‘দ্য অলম্যান ব্রাদার্স’য়ের হয়ে একটি পথ প্রদর্শনীতে গান পরিবেশন করেছিলেন তিনি- এমনটাই জানান তার ব্যক্তিগত সহকারী।

এর আগে ২৪ এপ্রিল গণমাধ্যমে প্রকাশিত এক সংবাদে বলা হয়, দীর্ঘদিন ধরেই অনাথ আশ্রমে ভর্তি ছিলেন সাউদার্ন রক সংগীতের অন্যতম শীর্ষস্থানীয় এ তারকা। তবে খবরটি সঠিক নয় বলে দাবী করেন তার ব্যক্তিগত সহকারী। দীর্ঘ পাঁচ বছর ধরেই ক্যান্সার সহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন অলম্যান এবং তার অনুরোধই এ খবরটি গণমাধ্যমে জানানো হয়নি বলে জানান লেহম্যান।

সর্বশেষ ২০১৬-র ২৯ অক্টোবর জর্জিয়ার আটলান্টায় এক কনসার্টে গান গাইতে দেখা গেছে তাকে। জর্জিয়ার রোজ হিলে কবরস্থানে সমাহিত করা হয়েছে অলম্যানকে। মৃত্যুকালে তিন ছেলে ও দুই মেয়েকে রেখে গেছেন তিনি।