বক্সঅফিসে ছক্কা হাঁকাচ্ছে ‘শচীন: আ বিলিয়ন ড্রিমস’

ক্রিকেট মাঠে নিয়মিতই চার-ছক্কা হাঁকাতেন শচীন টেন্ডুলকর। এবারে তাকে নিয়ে নির্মিত তথ্যচিত্রধর্মী সিনেমা ‘শচীন: আ বিলিয়ন ড্রিমস’ মুক্তির দু’দিনেই আয় করেছে ১৭ কোটি ৬০ লাখ!

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2017, 04:08 PM
Updated : 28 May 2017, 04:08 PM

স্বনামধন্য ভারতীয় ক্রিকেটার শচীন টেন্ডুলকরের বণার্ঢ্য খেলোয়াড় জীবনের বাইরে তার শৈশব ও ব্যক্তিগত জীবনের নানা ঘটনা নিয়ে নির্মিত হয়েছে ‘শচীন: আ বিলিয়ন ড্রিমস’। জেমস এরস্কিন পরিচালিত এ তথ্যচিত্রধর্মী সিনেমা মুক্তির প্রথম দিনেই আয় করেছে ৮ কোটি ৪০ লাখ! এ অঙ্কটি ভারতের তথ্যচিত্র ঘরানার ছবির জন্য রীতিমতো অবিশ্বাস্য! দ্বিতীয় দিনেও আয়ের এ ধারা বজায় রেখে ৯ কোটি ২০ লাখ ঘরে তুলেছে ছবিটি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বলছে, পাঁচটি ভাষায় নির্মিত এ ছবিটি ভালো ব্যবসা করছে সব ক’টি প্রদেশেই। এ ছবিতে নিজের চরিত্রে অভিনয় করেছেন শচীন। তাকে পর্দায় দেখতেই দর্শকের এ আগ্রহ বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এছাড়া নির্মাণগত দিক থেকেও প্রশংসিত হয়েছে ছবিটি। এ প্রসঙ্গে এক টুইট পোস্টে শচীন লিখেছেন, “এ ছবির জন্য আমরা আমাদের শতভাগ  চেষ্টা করেছি। দর্শকের সবার ভালো লেগেছে জেনে খুশি হলাম।”

এ ছবি প্রসঙ্গে অমিতাভ বচ্চন তার টুইট পোস্টে লিখেছেন, “ছবিটি অসম্ভব ভালো লেগেছে। শচীনের জীবনের কথা যদি বাদও দিই, তবুও সিনেমা হিসেবে এটি বেশ আকর্ষণীয়। আমার মতে দেশের প্রতিটি স্কুলে এ ছবিটি দেখানো উচিৎ। শচীনের জন্য আমরা কতটা গর্বিত সে জন্য নয় বরং তিনি দেশকে কতটা উপরে তুলেছেন তা জানার জন্যও সবার এ ছবিটি দেখা উচিৎ।”

২৬ মে ভারতের প্রায় ২৪ হাজার হলে মুক্তি পায় ‘শচীন: আ বিলিয়ন ড্রিমস’।