আসছে নতুন ধারাবাহিক নাটক ‘একদিন প্রজ্ঞার দিন’

বেসরকারি টেলিভিশন চ্যানেল বাংলাভিশনে শুরু হচ্ছে নতুন ধারাবাহিক নাটক ‘একদিন প্রজ্ঞার দিন’। নাটকটি প্রতি সপ্তাহে রবি ও সোমবার রাত ৮টা ১৫মিনিটে প্রচারিত হবে ।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2017, 11:49 AM
Updated : 27 May 2017, 11:51 AM

একজন সংগ্রামী নারীর জীবনে প্রতিদিন ঘটে যাওয়া নানান ঘটনাকে উপজীব্য করে নির্মিত হয়েছে নাটক ‘একদিন প্রজ্ঞার দিন’। নাটকটি রচনা করেছেন সৈয়দ জিয়া উদ্দিন। আর নির্মাণ করেছেন গৌতম কৈরী।

নাটকের গল্পে দেখা যাবে মফস্বল শহরের শিক্ষিতা মেয়ে প্রজ্ঞা। যার বাবা-মা বলতে কেউ নেই। প্রজ্ঞা বড় হয়েছে তার চাচা কাজী আশরাফ উদ্দিনের কাছে। চাচা মাসুম নামের এক বখাটে যুবকের সাথে প্রজ্ঞার বিয়ে ঠিক করে ফেলে। এই কথা শোনার পর প্রজ্ঞা তার দু’চোখে অন্ধকার দেখতে থাকে। অগত্যা অনিচ্ছাসত্তেও প্রজ্ঞাকে বিয়ের পিঁড়িতে বসতে হচ্ছে। কিন্তু ঘটনাক্রমে বিয়ের বেনারসী পড়ে প্রজ্ঞা ছুটে চলছে গ্রামের পথ ধরে শহরের রাস্তার দিকে। রাতের আঁধারে ছুটতে ছুটতে প্রজ্ঞা একটা থেমে থাকা ট্রাকে চেপে ভোর বেলা ঢাকায় পৌঁছায়। এরপরে বিভিন্ন নাটকীয় ঘটনার মধ্যদিয়ে এগিয়ে যায় একদিন প্রজ্ঞার দিন ধারাবাহিকটির কাহিনি।

নাটকটিতে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, জাকিয়া বারী মম, ইন্তেখাব দিনার, মুনিরা মিঠু, ইকবাল বাবু, হাসনাত রিপন প্রমুখ।