তৌসিফ-মেহজাবীনের ‘আন্তঃনগর প্রেম’

সাধারণ পরিবারের চিরচেনা একটি প্রেমের গল্প ‘আন্তঃনগর প্রেম’। তৌসিফ-মেহজাবীন অভিনীত এই খন্ড নাটক নির্মাণ করেছেন বিপ্লব ইউসুফ । প্রযোজনা করেছেন আবদুল্লাহ আল নোমান।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2017, 11:59 AM
Updated : 26 May 2017, 12:04 PM

মধ্যবিত্ত পরিবারের সন্তানদের বেশির ভাগ সময়েই লজ্জার মাথা খেয়ে প্রিয় মানুষটিকে ভালোবাসি কথাটি বলা হয়ে ওঠে না। ফলে বেশির ভাগ ক্ষেত্রেই সত্যিকারের প্রেম হৃদয়ের ডায়েরিতেই চাপা পড়ে থাকে। এমন ঘটনাকে উপজীব্য করেই নির্মাতা বিপ্লব ইউসুফ নির্মাণ করেছেন খন্ড নাটক ‘আন্তঃনগর প্রেম’।

রোমান্টিক ধাঁচের এই নাটকে জুটিবেঁধে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব এবং মেহজাবীন চৌধুরী। ‘আন্তঃনগর প্রেম’ নাটকটির গল্প লিখেছেন মাহমুদ রাহাত। আর চিত্রনাট্যের কাজটি যৌথভাবে করেছেন ইমরাউল রাফাত ও ইমেল হক।

নাটকের গল্পে দেখা যাবে, অর্ণব বাবা-মায়ের একমাত্র সন্তান। পড়ালেখার পাঠ চুকিয়ে একটা বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করছেন। চৈতি অর্ণবের বাবার বন্ধুর বড় মেয়ে। সে বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের ছাত্রী। ছোটবেলা থেকেই চৈতি অর্ণবের পরিচিত। তারা একে অপরকে মনে মনে ভালোবাসলেও মুখ ফুটে কখনোই কিছু খুলে বলে না। ঘটনাক্রমে চৈতির বিয়ে ঠিক হলেও সে বিয়ে করতে রাজী নয়। তাই সে বাসা থেকে পালিয়ে অর্ণবের সহযোগিতা গ্রহণ করে। এরপরে নানা নাটকীয়তার মধ্যে দিয়ে এগিয়েছে নাটকের কাহিনি।

নাটকটি প্রসঙ্গে গ্লিটজকে নির্মাতা বিপ্লব ইউসুফ বলেন,“নাটকের গল্পটি আমাদের অনেকের জীবনেরই চিরচেনা একটি গল্প। খুব কম ক্ষেত্রেই কেউ তার মনের মানুষকে ভালোবেসে বিয়ে করতে পারেন। কিংবা ভালোবাসার কথা বলতে পারেন। আমি এই নাটকের মাধ্যমে শুধু একটি কথাই সকল শ্রেণির দর্শকদের বলেতে চেয়েছি, যদি কাউকে ভালোবাসেন তাহলে তাকে এখুনি বলে ফেলুন। ভালোবাসার কথা বলতে কখনোই দেরি করা উচিত নয়।”

‘আন্তঃনগর প্রেম’ নাটকটি প্রযোজনা করেছেন আবদুল্লাহ আল নোমান। নাটকটি শুক্রবার রাত ৮ টা ১০ মিনিটে আরটিভিতে প্রচারিত হবে।