‘হলিউডের কাছ থেকে অনেক শেখার আছে বলিউডের’

অনলাইন বিনোদন মাধ্যম নেটফ্লিক্স’য়ে মুক্তি পাচ্ছে ব্র্যাড পিটের নতুন ছবি ‘ওয়ার মেশিন’। সম্প্রতি ছবির প্রচারণার কাজে ভারতে এসেছিলেন এই হলিউড অভিনেতা। অনুষ্ঠানে ‘বলিউড বাদশাহ’ শাহরুখ খানের সঙ্গে দেখা হয় তার।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2017, 01:39 PM
Updated : 25 May 2017, 02:04 PM

ভারতীয় প্রযোজনা সংস্থা রেড চিলিস এন্টারটেইনমেন্ট’য়ের কর্ণধার শাহরুখ ও তার স্ত্রী গৌরী খান। নেটফ্লিক্সের সঙ্গে রেড চিলিস এন্টারটেইনমেন্ট’য়ের দীর্ঘদিনের চুক্তির সুবাদে ব্র্যাড পিটের এ প্রচারণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাহরুখ। এ সময় হলিউড ও বলিউড সিনেমার বর্তমান অবস্থা, নির্মাণ প্রক্রিয়া ইত্যাদি বিষয়ে আলোচনা করেন তারা।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, অনুষ্ঠানে বলিউডি ছবির গল্প ও দৃশ্যায়নের দুর্বলতাগুলোর কথা বলতে গিয়ে শাহরুখ বলেন, “বলিউড সিনেমার গল্প ও চিত্রনাট্যের কাজ এখনো বেশ দুর্বল। এছাড়া পেশাদারিত্ব, কারিগরি দক্ষতা ও প্রচারণা কৌশলের দিক দিয়েও পিছিয়ে রয়েছি আমরা। এই ত্রুটিগুলো সংশোধন করা না গেলে এক সময় হলিউডের দখলে চলে যাবে বলিউডের বাজার।”

শাহরুখ আরও বলেন, “হলিউডের কাছ থেকে অনেক শেখার আছে বলিউডের। বিশ্বজুড়ে চলচ্চিত্রের প্রচার ও প্রসারে তারা যে কাজগুলো করে গেছে আমাদের উচিৎ তাদের অনুসরণ করা। এমনকি আমাদের গল্প বলার ধরণও হলিউডের কাছ থেকে শিখতে হবে। তাদের মতো বাস্তবধর্মী ও সূক্ষ্ম পর‌্যবেক্ষণ ক্ষমতা আমাদের নির্মাতাদের নেই। তবে আমাদের নিজস্ব কিছু বৈশিষ্ট্য আছে যেমন: নাচ-গান, কৌতুক এগুলো বজায় রাখতে হবে। এগুলো আমাদের ছবির প্রাণ।”

সিনেমার জন্য আজ ভাষা কোনো বাধা নয়- এমনটাই মনে করেন ‘রইস’ তারকা। তাই বলিউডের কাজের মান উন্নত না হলে ধীরে ধীরে তা হলিউডের দখলে চলে যাবে- এমনটাই আশঙ্কা কিং খানের!

ব্র্যাড পিটের নতুন ছবি ‘ওয়ার মেশিন’য়ে এক অতি-আত্মবিশ্বাসী মার্কিন সৈনিকের চরিত্রে দেখা যাবে তাকে, যে কিনা স্বপ্ন দেখে আফগানিস্তান যুদ্ধে মার্কিন সৈন্যদলকে নেতৃত্ব দেওয়ার। শুক্রবার থেকে নেটফ্লিক্সে পাওয়া যাবে ছবিটি।