ঢাকায় আসছে ক্যারিবিয়ান জলদস্যুরা!

শুক্রবার সারাবিশ্বে মুক্তি পেতে চলেছে হলিউডের জনপ্রিয় সিরিজ ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’-এর নতুন সিনেমা ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান : ডেড ম্যান টেল নো টেইলস’। আন্তর্জাতিক মুক্তির দিনেই বাংলাদেশের দর্শকরা সিনেমাটি দেখতে পারবেন স্টার সিনেপ্লেক্সে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2017, 01:23 PM
Updated : 25 May 2017, 01:23 PM

হাবিয়ার বার্দেম এবার ক্যাপ্টেন জ্যাক স্প্যারো ও তার সঙ্গীদের পুরোপুরি উচ্ছেদের প্রতিজ্ঞা নিয়েই মাঠে  নেমেছেন। অন্তত এমনটাই দেখা গেছে ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’ সিরিজের পঞ্চম চলচ্চিত্র ‘ডেড মেন  টেল নো টেলস’-এর সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ট্রেইলারে।

এ সিনেমায় ক্যাপ্টেন জ্যাক স্প্যারো ও তার প্রতিদ্বন্দ্বী ক্যাপ্টেন সালাজার চরিত্রে রূপদানকারী হাবিয়ার বার্দেমের মধ্যকার যুদ্ধটি বেশ গুরুতর হতে যাচ্ছে। কারণ ক্যাপ্টেন সালাজার এখানে শুধু ক্যাপ্টেন জ্যাক স্প্যারোকেই নয়, নির্মূল করে দেওয়ার কথা ঘোষণা করেছেন জ্যাকের সঙ্গী অন্য সব জলদস্যুদেরও।  ‍শুধুতাই নয়, ট্রেইলারে সালাজারকে বলতে শোনা যায়, ‘পাইরেটরা প্রজন্ম ধরে সমুদ্রকে সংক্রমিত করে ফেলেছে, তাই আমি তাদের সবাইকেই নির্মূল করার প্রতিজ্ঞা করেছি।’

সিনেমাটি পরিচালনা করেছেন জোয়াকিম রনিং এবং এসপেন স্যান্ডবার্গ। রোমাঞ্চকর এই সিরিজের সবগুলো সিনেমায় ক্যাপ্টেন জ্যাক স্প্যারো চরিত্রে অভিনয় করেছেন জনি ডেপ। এবারও তার ব্যতিক্রম হয়নি। সঙ্গে থাকছেন অরলান্ডো ব্লুম। জ্যাক স্প্যারোর প্রধান শত্রুর ভূমিকায় এবার দেখা যাবে অস্কারজয়ী অভিনেতা হাবিয়ার বার্দেমকে। এছাড়া আরো অভিনয় করেন জিওফ্রে রাশ, কেভিন ম্যাকনালি, ব্রেনটন থোয়াইটস, কায়া স্কডেলোরিওর মত তারকারা।

এবারের সিনেমায় আরও প্রাধান্য পেয়েছে সিনেমার প্রধান নারী চরিত্র ক্যারিনা স্মিথ। সালাজারের হাত থেকে জ্যাক স্প্যারো ও তার সঙ্গীদের রক্ষা করতে বিশেষ ভূমিকা পালন করতে দেখা যাবে এই নারীকে। আবার এক জায়গায় ক্যারিনা স্মিথ নিজেকে একজন বিজ্ঞানের নারী বলেও দাবি করেন, যিনি কিনা ভূতে বিশ্বাস না করার পণ করেছেন। ক্যারিনা স্মিথ চরিত্রে রূপদান করেছেন ‘মেজ রানার’খ্যাত অভিনেত্রী কায়া স্কোডেলারিও।

২০১৪ সালের অক্টোবরে ওয়াল্ট ডিজনির জনপ্রিয় সিরিজ ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’এর পঞ্চম কিস্তির শুটিং শুরুর ঘোষণা দেওয়া হয়। ‘ডেড ম্যান টেল নো টেইলস’ শিরোনামের এই সিনেমার শুটিং হয় অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে।

উল্লেখ্য, ২০০৩ সালে মুক্তি পেয়েছিল ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’-এর প্রথম সিনেমা ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান: দ্য কার্স অব দ্য ব্লাক পার্ল’। এরপর ২০০৬ সালে মুক্তি পায় ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান: ডেড ম্যান'স চেস্ট’। ২০০৭ সালে মুক্তি পায় ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান: অ্যাট ওয়ার্ল্ড'স এন্ড’ এবং ২০১১ সালে মুক্তি পায় চতুর্থ কিস্তি ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান: অন স্ট্রেঞ্জার টাইডস’। সবগুলো ছবিই দর্শকদের মন জয় করার পাশাপাশি বক্সঅফিসে আধিপত্য বিস্তার করতে সক্ষম হয়।