শিল্পী সমিতির দায়িত্ব গ্রহণ করলেন মিশা-জায়েদ

আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করলেন চলচ্চিত্র শিল্পী সমিতির নব নির্বাচিত কমিটি। এ উপলক্ষ্যে বুধবার বিকেলে সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2017, 10:04 AM
Updated : 25 May 2017, 12:07 PM

নির্বাচনে জয়ী হওয়ার পরে গত ১২ মে বিকেল ৫টায় এফডিসির জহির রায়হান কালার ল্যাবের ভিআইপি প্রজেকশন রুমে শপথ গ্রহণ করেন নবনির্বাচিত শিল্পী সমিতির ১১ জন সদস্য। তবে আনুষ্ঠানিকভাবে বুধবার দায়িত্ব গ্রহণ করলেন মিশা সওদাগর ও জায়েদ খান।

সংবাদ সম্মেলনে নব নির্বাচিত সভাপতি মিশা সওদাগর বলেন, “ক্ষমতা হস্তান্তরের বিষয়টি হচ্ছে স্বয়ংক্রিয়। নির্বাচনের পরে যখন আমাদের শপথ হয় তারপরেই আমরা এখানে বসে যাই। শপথ আমাদের সমিতির গঠনতন্ত্রের অংশ নয়। ক্ষমতা হস্তান্তর বলতে গেলে অনেক আগেই হওয়ার ছিলো। কিন্তু কেউ একজন আইনের সাহায্য নিতে গিয়েছিলেন। আইন যা বলেছে আমরা আইনকে সম্মান করেছি।”

এ সময় কমিটির নব নির্বাচিত সদস্য ছাড়াও  উপস্থিত ছিলেন সারাহ বেগম কবরী, ইলিয়াস কাঞ্চন, মনতাজুর রহমান আকবর প্রমুখ।

এর আগে গত ৫ মে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ৬ মে সকালে নির্বাচনের ফলাফলে ফল প্রকাশ হলে নতুন কমিটির সভাপতি নির্বাচিত হন মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক হন জায়েদ খান।

এবারের নির্বাচনে ২১টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেন ৫৭ জন। মোট ভোটার ছিলেন ৬২৪ জন, যাদের মধ্যে ৫৫৮ জন ভোট দিয়েছেন।

ওমর সানি-অমিত হাসান, মিশা সওদাগর-জায়েদ খান এবং ড্যানি সিডাক-ইলিয়াস কোবরা- এই তিনটি প্যানেল থেকে প্রার্থীরা এবারের নির্বাচনে অংশ নেন।

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচিত নতুন কমিটির সদস্যরা হলেন- মিশা সওদাগর (সভাপতি), জায়েদ খান (সাধারণ সম্পাদক), রিয়াজ (সহ-সভাপতি) ও নাদির খান (সহ-সভাপতি), আরমান (সহ-সাধারণ সম্পাদক), সুব্রত (সাংগঠনিক সম্পাদক), মামনুন ইমন (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক), জ্যাকি আলমগীর (দপ্তর ও প্রচার সম্পাদক), জাকির হোসেন (সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক) ও কমল (কোষাধ্যক্ষ)।

আর কার্যনির্বাহী পরিষদের সদস্যরা হলেন- অঞ্জনা, আলীরাজ, জেসমিন, নাসরিন, পপি, পূর্ণিমা, ফেরদৌস, মৌসুমী, রোজিনা, নানা শাহ ও সাইমন সাদিক।