আজীবন সম্মাননা পাচ্ছেন শাহীন সামাদ

আইএফআইসি ব্যাংক-চ্যানেল আই নজরুল মেলায় এবছর আজীবন সম্মাননা পাচ্ছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী শাহীন সামাদ।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2017, 12:08 PM
Updated : 24 May 2017, 12:09 PM

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৮তম জন্মজয়ন্তী উপলক্ষে ২৫ মে চ্যানেল আই প্রাঙ্গণে অনুষ্ঠিতব্য এই মেলায় নজরুল সংগীতের বরেণ্য এই শিল্পীর হাতে সম্মাননা তুলে দেয়া হবে। এ উপলক্ষে চ্যানেল আই ভবনে ২৪ মে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, সংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শাহ আলম সারোয়ার, সম্মাননায় ভূষিত শাহীন সামাদ ও বরেণ্য নজরুল সংগীতশিল্পী সাদিয়া আফরিন মল্লিক।

সম্মাননা ঘোষণার পর শাহীন সামাদ বলেন, “চ্যানেল আইর দেয়া এ সম্মাননা নজরুল সংগীতের প্রতি আমার দায়িত্ব আরো বাড়িয়ে দিয়েছে।”

এর আগে এ সম্মাননা পেয়েছেন সংগীতগুরু সোহরাব হোসেন, সুধীন দাশ, সংগীতজ্ঞ ফিরোজা বেগম, নজরুল গবেষক অধ্যাপক রফিকুল ইসলাম, খালিদ হোসেন, ফেরদৌসী রহমান, মুস্তাফা জামান আব্বাসী ও নজরুল সংগীতশিল্পী ফেরদৌস আরা।

২৫ মে বিকেল ৪টা ৩০ মিনিটে মেলার উদ্বোধনী পর্বে অংশ নেবেন বিভিন্ন সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাহিত্যিক, গণমাধ্যমের সম্পাদকবৃন্দ, নজরুল বিশেষজ্ঞ ও নজরুল সঙ্গীতশিল্পী এবং চ্যানেল আইয়ের পরিচালকবৃন্দ।

খোলা মঞ্চ থেকে রাত ৭টা পর্যন্ত পরিবেশিত হবে নবীন-প্রবীন শিল্পীদের পরিবেশনায় নজরুল সংগীত, নৃত্যনাট্য, শিশুনৃত্য, নজরুলের কবিতা থেকে আবৃত্তি, নজরুল রচনাবলী থেকে পাঠ, আবদুল মান্নানের নেতৃত্বে নজরুল বিষয়ক ছবি আঁকা ইত্যাদি।