রজনীকান্তের বাড়ির সামনে তামিল রাজনৈতিক দলের বিক্ষোভ

ভারতীয় মহাতারকা রজনীকান্ত ভবিষ্যতে তামিলনাড়ুর রাজনীতিতে যোগ দিতে পারেন- এই আশঙ্কা থেকে সোমবার তার বাড়ির সামনে প্রতিবাদ সভার আয়োজন করে একটি তামিল রাজনৈতিক সংগঠন।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2017, 01:34 PM
Updated : 22 May 2017, 01:34 PM

কিছুদিন আগে এক অনুষ্ঠানে রজনীকান্ত বলেছিলেন, “ঈশ্বর চাইলে আমি আগামীকালই রাজনীতিতে যোগ দেব”। তার এই বক্তব্য ভালো চোখে দেখছে না তামিজহার মুন্নেত্রা পাড়াই নামের একটি তামিল রাজনৈতিক সংগঠন।

জন্মগতভাবে তামিল না হওয়ায় তামিলনাড়ুর রাজনীতিতে রজনীকান্তের প্রবেশ সমর্থন করছে না বলে জানায় দলটির এক সদস্য।

আইএনএস বলছে, সোমবার রজনীকান্তের বাড়ির সামনে প্রতিবাদ সমাবেশ করতে যায় তামিল রাজনৈতিক দলটি। এ সময় পুলিশের বাধার মুখে সমাবেশটি বেশি দূর এগুতে পারেনি। তবে এ তারকার বাড়ির কাছেই একটি স্থানে অবস্থান করেন তারা।

‘শিবাজি’, ‘কাবালি’, ‘এন্থিরান’ সহ অসংখ্য ব্যবসাসফল ছবির নায়ক রজনীকান্ত। এ মুহূর্তে অভিনয় ক্যারিয়ারের তুঙ্গে থাকা এ তারকা বরাবরই রাজনীতি থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেন। তবে সম্প্রতি তামিলনাড়ুর রাজনীতিতে যোগ দেওয়ার ইঙ্গিত দেন এ তারকা।

রজনীকান্ত তার ওই বক্তব্যে আরও বলেছিলেন, জন্মস্থান কর্ণাটকে হলেও নিজেকে একজন তামিল মনে করেন তিনি।

এ প্রসঙ্গে রজনীকান্ত বলেন, “আমি কর্ণাটকের মারাঠি পরিবারে জন্মগ্রহণ করলেও সেখানে থেকেছি মাত্র ২৩ বছর। এরপর দীর্ঘ ৪৩ বছর আমি তামিলনাড়ুতেই আছি। তাই আমি মনেপ্রাণে নিজেকে একজন তামিল বলেই মনে করি। তামিলনাড়ু্ আমাকে নতুন করে জন্ম দিয়েছে, তামিলদের জন্যই আজ আমি রজনীকান্ত হতে পেরেছি।”

তার রাজনীতিতে আসার আকাঙ্খা প্রকাশে সামাজিক যোগাযোগের মাধ্যম্যে বিভিন্ন তামিল সংগঠনের আপত্তিতে বেশ আহত হয়েছেন রজনীকান্ত।

তিনি বলেন, “আমি সেইসব তামিল নাগরিকের জন্য দুঃখিত বোধ করছি, যারা সামাজিক যোগাযোগের মাধ্যমে ঘৃণা ছড়াচ্ছে। কখনও ভাবিনি কেউ এতো নীচে নামতে পারে!”

সামনেই আসছে রজনীকান্ত অভিনীত নতুন ছবি ‘টু পয়েন্টি জিরো’। এটি ২০১০ সালের সাড়াজাগানো তামিল কল্পবৈজ্ঞানিক ছবি ‘এন্থিরান’-এর দ্বিতীয় কিস্তি।