বিনা পারিশ্রমিকেই স্বল্পদৈর্ঘ্যে হাসান ইমাম

‘ফেরা’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে বিনা পারিশ্রমিকেই অভিনয় করেছেন বর্ষীয়াণ অভিনেতা হাসান ইমাম ও শ্যামল মাওলা। এটি ইউটিউবে মুক্তি পেয়েছে ২০ মে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2017, 02:52 PM
Updated : 21 May 2017, 02:52 PM

‘ফেরা’র বিষয়বস্তু মাকে ঘিরে। কিন্তু এতে মায়ের চরিত্রে থাকছেন না কেউই। শুধু মাত্র দুই অভিনেতাকে ফুটিয়ে তুলতে হবে মায়ের প্রতি আমাদের আবেগ, দায়িত্বশীলতা। নতুন নির্মাতা, স্বাভাবিকভাবেই অর্থসংকটও থাকছে। গল্প শুনেই বিনা পারিশ্রমিকে রাজি হয়ে গেলেন সৈয়দ হাসান ইমাম ও শ্যামল মাওলা।

মা দিবসকে উপলক্ষ্য করে নির্মিত হলেও ‘ফেরা’ মুক্তি পেলো গতকাল। নির্মাতা মোহাম্মদ আলী নিজেই লিখেছেন এর গল্প। তিনি বললেন, “মা দিবসকে মাথায় রেখে চলতি মাসের ৮ তারিখ গল্পটা লিখি। লেখার পরপরই সৈয়দ হাসান ইমামকে শোনাই। কিছুটা অন্ধকারে ঢিল ছোড়ার মতোই তাকে জিগেস করি, আমাদের তো জিরো বাজেট। আপনি এতে অভিনয় করবেন কিনা? হাসান ইমাম সঙ্গে সঙ্গে রাজী হয়ে যান। এমনি করে শ্যামল মাওলাকেও আমরা পাই। আমি কৃতজ্ঞ এ দুই অভিনেতার প্রতি। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির মাধ্যমে চেয়েছি আমাদের দৈনন্দিন অনুভবে একটু নাড়া দিতে।”
 

চলচ্চিত্রটির গল্পটা এমন- মা আলঝেইমার্স রোগে আক্রান্ত। কিছুই মনে থাকে না তার। এমনকি পুত্রকেও চিনতে পারেন না। পুত্রেরও বয়স ষাট পেরিয়ে। নিয়মিত চেক আপের জন্য চিকিৎসার জন্য আসতে হয় ডাক্তারের কাছে। তেমনি একদিন চিকিৎসকের সঙ্গে কথপোকথনে বেরিয়ে আসে মায়ের প্রতি আমাদের চূড়ান্ত আবেগের রূপটি।

চলতি মাসের সরকারি কর্মচারি হসপিটাল ফুলবাড়িয়াতে শুটিং হয়েছে এটির। ইউটিউবে মুক্তি পেয়েছে গতকাল ২০ মে।