রিমা লাগুর মৃত্যুতে স্তব্ধ বলিউডবাসী

মাত্র ৩০ বছর বয়স থেকেই হিন্দি ছবিতে মায়ের ভূমিকায় অভিনয় করতে শুরু করেন রিমা লাগু। বলিউডের হাস্যজ্জ্বল ও বন্ধুবৎসল মায়ের ভূমিকায় জনপ্রিয় হওয়া নেয়া এ অভিনেত্রী ১৮ মে, বৃহস্পতিবার রাত সোয়া তিনটা নাগাদ হৃদক্রিয়া বন্ধ হয়ে চলে গেলেন না ফেরার দেশে। তার এ আকস্মিক মৃত্যু মেনে নিতে পারছেন সহকর্মী ও ভক্তরা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2017, 11:52 AM
Updated : 18 May 2017, 11:52 AM

হিন্দি ছবিতে গৎবাঁধা মায়ের চরিত্রে নতুনত্ব আনার জন্য স্মরণীয় হয়ে থাকবেন রিমা লাগু। তিনিই প্রথম মা চরিত্রটিকে প্রাণবন্ত ও আকর্ষণীয় করে দর্শকের সামনে তুলে ধরেছেন। ‘কেয়ামত সে কেয়ামত তক’, ‘হাম আপকে হ্যায় কৌন’, ‘ম্যায়নে প্যায়ার কিয়া’, ‘ইয়েস বস’ সহ বহু দর্শকপ্রিয় সিনেমায় তাকে দেখা গেছে। বলিউডের প্রায় সকল জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীদের সঙ্গেই অভিনয় করেছেন তিনি। বড় পর্দার বাইরে ‘শ্রীমান-শ্রীমতি’, ‘তু তু ম্যায় ম্যায়’ সহ ছোট পর্দার বেশ কিছু জনপ্রিয় সিরিয়ালেও দেখা দেছে তাকে।

রিমা লাগুকে নিয়ে তার ‘কুছ কুছ হোতা হ্যায়’ সিনেমার নির্মাতা করণ জোহর লিখেছেন, “এটি সত্যিই দুঃসংবাদ। তিনি ছিলেন প্রাণবন্ত, হাসিখুশি একজন মানুষ। অভিনয়েও ছিলেন চমৎকার। মায়ের চরিত্রে তাকে পেলে আর কিছু চিন্তা করতে হতো না। তার স্মৃতির প্রতি রইলো শ্রদ্ধা।”

 

প্রিয়াঙ্কা চোপড়া লিখেছেন, “রিমা লাগুর আমস্মিক প্রস্থান আমাদের সিনেমার জন্য অনেক বড় লোকসান। তিনি ছিলেন পর্দায় আমার সবচেয়ে প্রিয় মা। তার পরিবারের জন্য জানাই সমবেদনা।”

 

অক্ষয় কুমার লিখেছেন, “তার সঙ্গে কাজের সুযোগ পেয়েছিলাম। তিনি ছিলেন একজন অসাধারণ অভিনেত্রী ও চমৎকার ব্যক্তিত্বের অধিকারী।”

 

রিমা লাগুর সঙ্গে ‘হেনা’ ও ‘শ্রীমান আশিক’ ছবিতে অভিনয় করেছেন ঋষি কাপুর। তিনি লিখেছেন, “তার সঙ্গে বেশ ‍কিছু ছবিতে অভিনয়ের সুযোগ ঘটেছিলো। আমরা ছিলাম ভালো বন্ধু। তার এ হঠাৎ প্রস্তান মেনে নিতে পারছি না।”

 

রিমা লাগুর সর্বাধিক সংখ্যক ছবির সহঅভিনেতা করতে দেখা গেছে অলোক নাথকে। ‘হাম সাথ সাথ হ্যায়’, ‘হাম আপকে হ্যায় কৌন’, ‘ম্যায়নে প্যায়ার কিউ কিয়া’ সহ বেশ ‍ছবিতে স্বামী-স্ত্রীর ভূমিকায় দেখা গেছে এ দু’জনকে। ইন্ডিয়ান এক্সপ্রেস’কে দেওয়া সাক্ষাতকারে এ তারকা বলেন, “রিমা’র এ অকাল প্রস্থান মেনে নিতে পারছি না। এটা সত্যিই বড় একটি দুঃসংবাদ। এ মুহূর্তে এতটাই খারাপ লাগছে যে কি বলবো বুঝতে পারছি না। তিনি ছিলেন একজন অসাধারণ সহঅভিনেত্রী।”

রিমা লাগুকে সর্বশেষ দেখা গেছে মহেশ ভাটের ‘নামকরণ’ টিভি সিরিয়ালে। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো মাত্র ৫৯ বছর।

রিমা লাগুকে সর্বশেষ দেখা গেছে মহেশ ভাটের ‘নামকরণ’ টিভি সিরিয়ালে। টুইট পোস্টে রিমা লাগুকে নিয়ে এ পরিচালক লিখেছেন, “একর পর এক সবাই আমাদের ছেড়ে চলে যাচ্ছেন। আপনাকে এত দ্রুত বিদায় জানাতে হবে ভাবিনি। ভেবেছিলাম আবারও দেখা হবে। চিরবিদায় রিমাজী।”

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো মাত্র ৫৯ বছর।