ব্রুস লি’কে নিয়ে শেখর কাপুর বানাবেন ‘লিটল ড্রাগন’

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ভারতীয় নির্মাতা শেখর কাপুর এবার তৈরি করবেন মার্শাল আর্টস কিংবদন্তি ব্রুস লি’র কিশোর বয়সের জীবন নির্ভর চলচ্চিত্র ‘লিটল ড্রাগন’।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2017, 01:45 PM
Updated : 8 May 2017, 01:45 PM

‘এলিজাবেথ’ খ্যাত এই নির্মাতার সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করবে চীন এবং যুক্তরাষ্ট্র। চীন থেকে এর প্রযোজনায় সরাসরি যুক্ত থাকবেন ব্রুস লি’র মেয়ে শ্যানন লি, যিনি ‘ব্রুস লি এন্টারটেইনমেন্ট’-এর বর্তমান কর্ণধার।

এক বিবৃতিতে শেখর কাপুর বলেন, “সিনেমাটিতে ব্রুস লি’কে দেখানো হবে সমসাময়িক দৃষ্টিকোণ থেকে; মার্শাল আর্টস-এর এই সর্বকালের সর্বসেরা কিংবদন্তির দর্শনকেও যে এখন অনেক সম্মানের সঙ্গে দেখা হয়- সেটাই দেখানো হবে এই সিনেমায়। এটা খুবই গুরুত্বপূর্ণ যে এখনকার দর্শক ব্রুস লি’র জীবনের সঙ্গে নিজেদের মেলাতে পারে, যিনি অনেক দেরি হওয়ার আগেই নিজের ভেতরের প্রজ্ঞার মাধ্যমে ভাগ্যের মোড় ঘোরাতে পেরেছিলেন।”

দ্য হলিউড রিপোর্টার বলছে, পঞ্চাশের দশকের হংকংয়ের পটভূমিতে চিত্রায়িত হবে সিনেমাটি। এর প্রধান চরিত্রে অভিনয়ের জন্য বিশ্বজুড়ে অডিশন চালাচ্ছেন প্রখ্যাত মার্কিন কাস্টিং ডিরেক্টর মেরি ভার্নিউ।

সিনেমাটিতে তুলে ধরা হবে ব্রুস লি’র কৈশরকাল। “ওই বয়সেই কীভাবে পরিবারের অসন্তুষ্টি, প্রেমে ব্যর্থতা, বন্ধুত্বে প্রতারণা এবং বর্ণবাদের মতো বাধা টপকে নিজের অন্তর্নিহিত শক্তি দিয়ে ব্রুস লি জয় করেছিলেন পৃথিবী, সেটাই দেখানো হবে এই সিনেমায়,” প্রযোজকদের তরফ থেকে জানানো হয় এমনটাই।

শ্যানন লি এব্যাপারে বলেন, “আমার সবসময়ই মনে হয়েছে, হংকংয়ে আমার বাবার জীবনের প্রথম দিককার সময়টি কিভাবে তাকে পৃথিবীর সঙ্গে লড়তে সাহায্য করেছে, সেই গল্পটি সবাইকে জানানো প্রযোজন।”

গ্রীষ্মের শুরুতেই চীন এবং মালয়শিয়ায় শুরু হবে সিনেমাটির শুটিং।