‘বিনোদ খান্নার শেষকৃত্যে আসেননি তরুণ প্রজন্মের অধিকাংশ তারকার’

বলিউড অভিনেতা বিনোদ খান্নার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বলিউড জুড়ে। শোক প্রকাশের জন্য সবাই টুইটার, ইন্সটাগ্রাম ও অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমকে বেছে নিলেও এ তারকার শেষকৃত্যতে আসেননি অধিকাংশ তারকাই।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2017, 02:14 PM
Updated : 29 April 2017, 01:09 PM

দীর্ঘদিন ক্যান্সারের সঙ্গে লড়াই করে বৃহস্পতিবার সকালে ভারতের এক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন খ্যাতিমান বলিউড অভিনেতা বিনোদ খান্না। ‘মেরে আপনে’, ‘অমর আকবর অ্যান্টনি’ সহ অসংখ্য জনপ্রিয় ছবির অভিনেতা বিনোদ খান্নার মৃত্যুতে শোকাহত হয়ে পড়ে বলিউড পরিবার। প্রবীন অভিনেতা-অভিনেত্রীদের পাশাপাশি এ তারকার মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে শোকবার্তা প্রকাশ করেন তরুণ প্রজন্মের অনেক তারকারাও। কিন্তু ভার্চুয়াল দুনিয়ার এই শোকের বহিঃপ্রকাশ দেখা যায়নি তার শেষকৃত্য অনুষ্ঠানে। বলিউডের এ সময়ের জনপ্রিয় অনেক তারকারাই অনুপস্থিত ছিলেন সেখানে।

ইন্ডিয়া টুডে বলছে, বিনোদ খান্নার শেষকৃত্যে তরুণ প্রজন্মের তারকারা না আসায় ক্ষুব্ধ হয়েছেন তার বন্ধু ও সহকর্মী ঋষি কাপুর। এ নিয়ে পরপর বেশ কিছু টুইটবার্তাও প্রকাশ করতে দেখা গেছে তাকে। টুইট পোস্টে ঋষি কাপুর লিখেছেন, “এটা খুবই লজ্জাজনক যে বিনোদ খান্নার শেষকৃত্যে এ প্রজন্মের প্রায় কাউকেই দেখলাম না। এমনকি বিনোদের কাছের বন্ধু ও সহকর্মীদের অনেকেই আসেননি তাকে শেষ বিদায় জানাতে।”

টুইট পোস্টে তিনি আরও লিখেছেন,“আমাদের ভেতর থেকে কি শ্রদ্ধা ও সম্মানবোধ একবারে হারিয়ে গেলো? যেদিন আমি আর এ দুনিয়ায় থাকবো না তখন কি সবাই আমার প্রতিও এমন ব্যবহারই করবে?” বিনোদ খান্নার শেষকৃত্যের অনুষ্ঠান বাদ দিয়ে যারা প্রিয়াঙ্কা চোপড়ার ভারতে আসা উপলক্ষে আয়োজিত জমকালো অনুষ্ঠানে গেছেন তাদের ‘চামচা’ বলেও অভিহিত করেছেন তিনি!

এ প্রজন্মের জনপ্রিয় তারকা ও ঋষি কাপুরের ছেলে রণবীর কাপুরও আসেননি বিনোদ খান্নাকে শেষ বিদায় জানাতে! এ ব্যাপারে তবে কি বলবেন তিনি? টুইট পোস্টে নিন্দুকদের এ প্রশ্নেরও কড়া জবাব দিয়েছেন তিনি। ঋষি কাপুর লিখেছেন, “যারা এখনো জানে না তাদের উদ্দেশ্যে বলছি বেশ কিছু দিন ধরেই আমার স্ত্রী নিতু সিং ও ছেলে রণবীর দেশের বাইরে রয়েছে। এ জন্যই তাদের সেখানে দেখেননি আপনারা।”

সত্তর ও আশির দশকের জনপ্রিয় অভিনেতা বিনোদ খান্নার সঙ্গে বেশ কিছু সিনেমায় অভিনয় করেছেন ঋষি কাপুর। এ দুই তারকা অভিনীত সাড়াজাগানো সিনেমাগুলো হলো- ‘ইনা মীনা ডিকা’, ‘চাঁদনি’, ‘অমর আকবর অ্যান্টনি’ ও ‘টেল মি ও খুদা’।