ক্যান্সারের কথা কেন গোপন করেছিলেন বিনোদ খান্না?

ক্যান্সারের সঙ্গে দীর্ঘ লড়াইয়ে পরাজিত হয়ে বৃহস্পতিবার মারা গেলেন বর্ষীয়ান ভারতীয় অভিনেতা ও রাজনীতিবিদ বিনোদ খান্না। কিন্তু ভক্তরা তার অসুস্থতার খবর জেনেছে মাত্র ক’দিন আগেই।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2017, 02:27 PM
Updated : 27 April 2017, 02:27 PM

চলতি মাসের শুরুর দিকে বিনোদ খান্না’র হাসপাতালে ভর্তি হওয়ার খবর প্রকাশ হওয়ার পর ভাইরাল হয়ে যায় কঙ্কালসার দেহের এই তারকার এক ছবি। আর তখনই ‘মেরে আপনে’ খ্যাত এই অভিনেতা ক্যান্সারের সঙ্গে লড়ছেন বলে জানতে পারে সবাই।

অবশ্য বিনোদ খান্না’র নির্বাচনী এলাকা গুরুদাসপুরের লোকেরা অবশ্য সত্যিটা জেনে গিয়েছিল চলতি বছরের শুরুতেই। চলতি বছরের ফেব্রুয়ারিতে দীর্ঘদিন পর নিজের নির্বাচনী এলাকায় গেলে, এতদিন কোথায় ছিলেন- এই প্রশ্নের জবাবে নিজের ক্যান্সারে আক্রান্ত হওয়ার কথা বলতে বাধ্য হন বিনোদ। কিন্তু কেন এই লুকোছাপা?

সেই সময় বিনোদ খান্না তার ভোটারদের উদ্দেশ্যে বলেছিলেন, ছয় বছর আগেই ক্যান্সার ধরা পড়ে তার। সেই সময় তার কণ্যার স্কুলের পরীক্ষা চলছিল। সন্তানের কথা চিন্তা করেই কাউকে এ বিষয়ে জানতে দেননি তিনি। পরে অবশ্য তার পরিবার এ বিষয়ে জানতে পারে। অসুস্থতার কারণে জার্মানিতে গিয়ে কয়েকবার অস্তপোচারও করাতে হয়েছে তাকে। আর সেকারণেই  ওই সময় পাঠানকোটে সন্ত্রাসী হামলা হলেও সশীরে উপস্থিত হতে পারেননি তিনি।

সেবার অবশ্য তিনি এও দাবি করেন, ক্যান্সারের সঙ্গে যুদ্ধে জয়ী হয়েছেন তিনি ও তার পরিবার। কারণ হিসেবে তিনি বলেন, তার ক্যান্সার আশি ভাগ প্রতিকার হয়েছে। বিনোদ খান্না আরও বলেন, রাজনীতিবিদ না হলে নিজের অসুস্থতার কথা কাউকে জানাতেন না তিনি!

যে মরণব্যাধির কথা সকলের আড়াল করে রেখেছিলেন বিনোদ খান্না, ২৭ এপ্রিল তারই শেষ আঘাতে তাকে ত্যাগ করতে হলো পৃথিবীর মায়া। মৃত্যুর ওপারে তার আত্মা শান্তিতে থাকবেন- এই কামনাই এখন করছেন তার দীর্ঘদিনের সহকর্মীরা।