মুক্তির আগেই প্রকাশিত ‘বাহুবলী-টু’য়ের রিভিউ!

মুক্তির একদিন আগেই প্রকাশিত হলো ভারতের বহুল আলোচিত ছবি ‘বাহুবলী-টু’য়ের রিভিউ। নিজের ব্লগ পোস্টে সংক্ষিপ্ত এ রিভিউটি লিখেছেন যুক্তরাজ্য ও সংযুক্ত আরব আমিরাতের সেন্সর বোর্ড সদস্য উমাইর সাধু।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2017, 01:31 PM
Updated : 27 April 2017, 01:31 PM

এস.এস.রাজমৌলির পৌরাণিক কাহিনি নির্ভর এ ছবিকে এক কথায় চমৎকার বলেই মন্তব্য করেছন উমাইর সাধু। এ ছবিকে পাঁচ তারকা রেটিংও দিয়েছেন তিনি। শুধু তাই নয় ‘বাহুবলী-টু’কে অস্কারজয়ী হলিউড ছবি ‘লর্ড অব দ্য রিংস’ ও জনপ্রিয় `হ্যারি পটার' সিরিজের সঙ্গেও তুলনা করেছেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বলছে, ব্লগ পোস্টে উমাইর সাধু লিখেছেন, “ভারতে বসে এমন একটি ছবি নির্মাণ মোটেও সহজ কথা নয়। ‘বাহুবলী-টু’কে অনায়াসে তুলনা করা যাবে সাড়াজাগানো হলিউড ছবি ‘লর্ড অব দ্য রিংস’ কিংবা ‘হ্যারি পটার’ সিরিজের সঙ্গে। এ ছবিতে সিজিআই’য়ের কাজগুলো খুবই উন্নতমানের। বিশেষ করে মহেশমতি শহর, পাহাড়ি ঝর্ণাধারা ইত্যাদি তৈরিতে যে দক্ষতা দেখানো হয়েছে তা প্রসংশা পাওয়ার যোগ্য।”

‘বাহুবলী-টু’কে ভারতের ‘কালজয়ী’ সিনেমা হিসেবে অভিহিত করে তিনি লিখেছেন, “ ‘বাহুবলী-টু’ ভারতের  সেরা একটি সিনেমা হিসেবে স্বীকৃত হবে নিঃসন্দেহে। এটি ভারতীয় ফিল্ম ইন্ড্রাস্ট্রিকে নতুন করে সবার সামনে পরিচিত করবে। এমন একটি ছবির জন্য রাজমৌলি অনেক বেশি কিছুই প্রত্যাশা করতে পারেন।”

তবে এ বছরের সবেচেয়ে আলোচিত প্রশ্ন- ‘কেন কাটাপ্পা খুন করলেন বাহুবলীকে?” এ প্রশ্নের কোনো জবাব দেননি উমাইর।

এ ছবির অন্যতম গুরুত্বপূর্ণ  বিদ্রোহী যোদ্ধা অবন্তিকা’র চরিত্রে অভিনয় করছেন তামান্না। তিনি বলছেন, এ ছবিতে তার চরিত্রই নাকি মূল অনুঘটক হিসেবে কাজ করবে। তবে কি  কাটাপ্পা’র বাহুবলীকে খুন করার পেছনের কারণ হবেন অবন্তিকা? এ প্রশ্নের উত্তর পেতে হলে দর্শককে অপেক্ষা করতে হবে আরও একটি দিন!