‘অমর, তোমাকে মনে পড়বে সবসময়’

সত্তর ও আশির দশকের জনপ্রিয় ভারতীয় অভিনেতা বিনোদ খান্না আর নেই। বৃহস্পতিবার সকালে ক্যান্সারের কাছে পরাজিত হয়ে না ফেরার দেশে চলে গেলেন তিনি। তার মুত্যুতে সামাজিক যোগায়োগের মাধ্যমে শোক প্রকাশ করেছেন ভারতের বিভিন্ন ক্ষেত্রের তারকারা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2017, 09:04 AM
Updated : 27 April 2017, 12:32 PM

‘মেরে আপনে’, ‘মেরা গাও মেরা দেশ’, ‘গাদ্দার’, ‘অমর আকবর অ্যান্থনি’ সহ অসংখ্য জনপ্রিয় ছবিতে অভিনয় করে দর্শকের প্রিয় তারকায় পরিণত হয়েছিলেন বিনোদ খান্না। রাজেশ খান্না, ধর্মেন্দ্র, শাম্মি কাপুর ও ঋষি কাপুর সহ অভিনয় করেছেন সে সময়ের জনপ্রিয় সব তারকাদের সঙ্গে।

বিনোদ খান্নার দীর্ঘদিনের সহকর্মী ও সহঅভিনেতা ঋষি কাপুর তার টুইটারে ১৯৭৭ সালের জনপ্রিয় কমেডি ‘অমর আকবর অ্যান্থনি’র পোস্টার দিয়ে স্মরণ করেছেন প্রয়াত অভিনেতা বিনোদ খান্নাকে। এ ছবিতে ‘অমর’ চরিত্রে অভিনয়কারী বিনোদ খান্নাকে উদ্দেশ্য করে তিনি লিখেছেন, “অমর, তোমাকে মনে পড়বে সব সময়।”

তার আরেক সমসাময়িক অভিনেতা ও রাজনীতিবিদ শত্রুঘ্ন সিনহা লিখেছেন, “সিনেমা থেকে রাজনীতি, বিনোদ খান্না এবং আমি একই সঙ্গে সফর করেছি। কয়েক প্রজন্মের ভক্ত, গুণগ্রাহী এবং বন্ধুদের পেছনে ফেলে তিনি চলে গেলেন। তার মহান আত্মা যেন শান্তিলাভ করেন।”

অক্ষয় কুমার লিখেছেন, “বিনোদ স্যারের প্রস্থানের খবরে আহত হয়েছি। বলিউড একজন শক্তিশালী অভিনেতাকে হারালো। তার পরিবারের জন্য সমবেদনা।”

সংগীতশিল্পী আশা ভোঁসলে লিখেছেন, “আমার দেখা অসম্ভব ভদ্র একজন মানুষ ছিলেন তিনি। তার পরিবারের জন্য সহমর্মিতা রইলো।”

পরিচালক সুজয় ঘোষ লিখেছেন, “ছোটবেলায় ‘পাত্থর অর পায়েল’ ছবিটি দেখে খলনায়ক বিনোদ খান্নার প্রেমের পড়েছিলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন অসাধারণ সিনেমা উপহার দেওয়ার জন্য।”

অভিনেত্রী শ্রদ্ধা কাপুর লিখেছেন, “বিনোদ খান্নার অনেক বড় ভক্ত আমি। তার মতো সুদর্শন ও প্রতিভাবান বলিউড তারকা আর নেই। আজকে আমরা একজন বড়মাপের অভিনেতাকে হারালাম। আজীবনই আপনার ভক্ত হয়ে থাকবো।”

সাবেক ক্রিকেটার বীরেন্দর শেবাগ লিখেছেন, “সিনেজগতের অন্যতম ক্যারিশমাটিক অভিনেতার মৃত্যুতে জানাচ্ছি গভীর সমবেদনা।”