১৬ বছর পর পুরস্কারের মঞ্চে আমির!

ভারতীয় অভিনেতা আমির খান পুরস্কারে বিশ্বাসী নন; আর তাই বড় বড় অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ভুলেও তিনি পা মাড়াননি গত ১৬ বছর। তবে কিংবদন্তি শিল্পী লতা মঙ্গেশকর-এর অনুরোধ ফেলতে পারলেন না। ঠিকই হাজির হলেন দীননাথ মঙ্গেশকর অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ‘দঙ্গল’ সিনেমার জন্য বিশেষ পুরস্কার গ্রহণে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2017, 01:41 PM
Updated : 25 April 2017, 01:41 PM

সোমবার মুম্বাইয়ে অনুষ্ঠিত ওই অ্যাওয়ার্ড আসরে আমির খান-এর হাতে পুরস্কার তুলে দেন আরএসএস (রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ)-এর প্রধান মোহন ভগত। ২০১৫ সালে ‘ভারতে অসহিষ্ণুতা বেড়ে যাচ্ছে’ বলে মন্তব্য করার পর এই আরএসএসই আমিরকে হুমকি দিয়েছিল দেশছাড়া করার!

অনুষ্ঠানে আমির উপস্থিত হন কেবল লতা মঙ্গেশকর-এর প্রতি শ্রদ্ধাবোধ থেকেই। পুরস্কার গ্রহণের পর নিজের বক্তব্যে তিনি বলেন, “আমার, নির্মাতা নিতেশ তিওয়ারি এবং পুরো ‘দঙ্গল’ দলের জন্য এটি অনেক বড় এক প্রাপ্তি। আমি লতা মঙ্গেশকর-এর কাছে দারুণভাবে কৃতজ্ঞ। দীননাথ মঙ্গেশকর ট্রাস্ট এবং গোটা মঙ্গেশকর পরিবারের কাছেও আমি ঋণী।”

এর আগে ২০০১ সালের অস্কার অনুষ্ঠানে আমির হাজির হয়েছিলেন তার অভিনীত সিনেমা ‘লাগান’ বিদেশী ভাষার সেরা সিনেমা বিভাগে মনোনীত হওয়ায়।

এই অনুষ্ঠানে আমির ধন্যবাদ জানান তার কেরিয়ারের অন্য নির্মাতা ও গল্প রচয়িতাদেরকেও।

তিনি বলেন, “আজ আমি যেখানে আছি, তার পুরো কৃতিত্ব আমার সিনেমার সকল কাহিনিকারদের। আমি এখানে আসতে পেরেছি অসাধারণ সব সিনেমার গল্প রচয়িতা আর নির্মাতাদের কারণে। আমি তাদের সবাইকে ধন্যবাদ জানাই।”

আমির খান ছাড়াও এই অনুষ্ঠানে সম্মানিত করা হয় বর্ষীয়ান অভিনেত্রী বৈজন্তীমালা বালি এবং ভারতের বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক কপিল দেবকে।