‘যদি অযোগ্য মনে করেন, ফিরিয়ে নিন জাতীয় পুরস্কার’

সেরা অভিনেতার জাতীয় পুরস্কার জেতার পর থেকে সমালোচনার মধ্যে থাকা অক্ষয় কুমার এবার বললেন, তাকে যদি অযোগ্য মনে হয় এই সম্মানের, তবে কর্তৃপক্ষ তা ফিরিয়ে নিতে পারেন।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2017, 02:29 PM
Updated : 24 April 2017, 02:29 PM

‘রুস্তম’ সিনেমায় অভিনয় করে চলতি বছরের সেরা অভিনেতার জাতীয় পুরস্কার বাগিয়ে নিয়েছেন অক্ষয় কুমার। নিন্দুকেরা বলছেন, একই বছরে ‘দঙ্গল’ সিনেমায় আমির খান এত ভাল অভিনয় করা সত্ত্বেও অক্ষয়ের পুরস্কার পাওয়াটা ঠিক হয়নি। অনেকে আবার এটাও বলছেন, এবারের বিচারক মণ্ডলীর প্রধান প্রিয়দর্শন অক্ষয়ের বন্ধু বলেই তিনি এই পুরস্কার পেয়েছেন।

এসব সমালোচনা শুরু থেকেই অগ্রাহ্য করে আসছিলেন অক্ষয়। তবে সম্প্রতি এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়লে কড়া জবাব দিতে বাধ্য হন তিনি।

অক্ষয় বলেন, “আমি এই ফিল্ম ইন্ডাস্ট্রিতে ২৫ বছর ধরে কাজ করছি। প্রতিবার দেখেছি যেই জাতীয় পুরস্কার পাক না কেন, বিতর্ক উঠবেই, কে এই পুরস্কারের সত্যিকারের দাবিদার। ২৫ বছর পরে আমি এটা পেয়েছি। আপনাদের যদি মনে হয়, আমি এটার যোগ্য নই, তাহলে আপনারাই তা ফিরিয়ে নিতে পারেন।”

‘খিলাড়ি’ এবং ‘মোহরা’র মতো অ্যাকশন সিনেমা দিয়ে কেরিয়ার শুরুর পর অক্ষয় সাম্প্রতিক বছরগুলোতে জনপ্রিয়তা পেতে শুরু করেন ‘হেরাফেরি’, ‘হাউজফুল’-এর মতো কমেডি সিনেমায়। তবে গত বছরে ‘রুস্তম’-এর পাশাপাশি ‘হলিডে: আ সোলজার ইজ নেভার অফ ডিউটি’, ‘বেইবি’ এবং ‘এয়ারলিফ্ট’-এর মতো দেশাত্মবোধক সিনেমায় অভিনয় করে বাণিজ্যিক সাফল্যের পাশাপাশি তিনি কুড়িয়েছেন সমালোচকদের প্রশংসাও।

চলতি বছরে অক্ষয়কে দেখা যাবে ‘প্যাডম্যান’, ‘টয়লেট: এক প্রেমকথা’র মতো সামাজিক সচেতনতামূলক সিনেমায়।