শচীনের জন্য রাহমানের ‘হিন্দ মেরে জিন্দ’

ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকর ২৪ এপ্রিল পূর্ণ করলেন জীবনের ৪৪ তম বছর।তাকে শুভেচ্ছা জানিয়েছেন বলিউডি তারকারাও। এই দিনে প্রকাশ পেল তার জীবনীভিত্তিক প্রামাণ্যচিত্র ‘শচীন : আ বিলিয়ন ড্রিমস’-এর গান ‘হিন্দ মেরে জিন্দ’।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2017, 01:48 PM
Updated : 24 April 2017, 02:50 PM

প্রকাশ পেল ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকর-এর জীবনীভিত্তিক প্রামাণ্যচিত্র ‘শচীন: আ বিলিয়ন ড্রিমস’-এর গান ‘হিন্দ মেরে জিন্দ’। অস্কারজয়ী সুরকার এ আর রাহমান গানটিতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি সংগীত পরিচালনাও করেছেন।

আড়াই মিনিটের গানটিতে টুকরো টুকরো ছবিতে উঠে এসেছে শিশু শচীনের ক্রিকেটে হাতেখড়ি থেকে শুরু করে স্ত্রী অঞ্জলি’র সঙ্গে বিয়ের দিনের স্মৃতিও। গানটিতে দেখানো হয় ভারতের সবচেয়ে কমবয়সের ক্রিকেটার হিসেবে ১৬ বছর বয়সে অভিষেক হওয়ার পর ২০১২ সালে শচীন-এর দেশের হয়ে বিশ্বকাপ জেতার ঘটনাও।

 

কিছুদিন আগে প্রকাশ পাওয়া ট্রেইলারের মতোই বিনোদন জগতের প্রশংসা কুড়াচ্ছে সদ্য প্রকাশিত গানটিও। এ আর রহমান-এর গায়কী আর সুরের মায়াজালে এরইমধ্যে আলোচনায় চলে এসেছে গানটি। ২৬ মে মুক্তি পাবে সিনেমাটি।

এদিকে ২৪ এপ্রিল জীবনের ৪৪ তম বছর পূর্ণ করলেন শচীন টেন্ডুলকর। এই দিনে সাধারণ ভক্তদের পাশাপাশি সামাজিক যোগাযোগের মাধ্যমে শচীনকে শুভেচ্ছা জানিয়েছেন বলিউডি তারকারাও।

সুশান্ত সিং রাজপুত লিখেছেন, “শচীন আউট হয়ে যায়নি তো?-একসময় এই প্রশ্নই বারবার করতাম। এখনও ক্রিকেটের অন্য নাম আপনি। সারাজীবনের ভক্ত।”

এ আর রাহমান লিখেছেন, “শুভ জন্মদিন আমার বন্ধু শচীন টেন্ডুলকর।”

সংগীতশিল্পী সুনিধি চৌহান লিখেছেন,“ক্রিকেটের কিংবদন্তিকে এই দিনটির অনেক অনেক শুভেচ্ছা।”

শচীন নিজেও তার জন্মদিনে এত শুভেচ্ছা পেয়ে অভিভূত। টুইটারে প্রকাশ করেছেন এ বিষয়ে ভক্ত ও শুভানুধ্যায়ীদের কৃতজ্ঞতা জানিয়ে এক ভিডিও।