কল্পনা চাওলা’র বায়োপিকে প্রিয়াঙ্কা?

ভারতের প্রথম নারী নভোচারী কল্পনা চাওলা’র জীবনীভিত্তিক সিনেমায় অভিনয় করতে পারেন প্রিয়াঙ্কা চোপড়া। ২০০৩ সালে মহাশূন্যে ঘটা এক দুর্ঘটনায় নিহত হন তিনি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2017, 01:06 PM
Updated : 24 April 2017, 01:06 PM

সম্প্রতি যুক্তরাষ্ট্রে দীর্ঘদিন কাটিয়ে দেশে ফিরেছেন প্রিয়াঙ্কা। ফিরেই নাকি চুক্তি সই করেছেন ‘পিঙ্ক’ খ্যাত নির্মাতা অনিরুদ্ধ রায় চৌধুরী’র নাম ঠিক না হওয়া সাসপেন্স থ্রিলার সিনেমায়। এবার শোনা গেল কল্পনা চাওলা’র ভূমিকাতেও দেখা যেতে পারে তাকে।

বায়োপিকটি’র নির্দেশনা দেবেন প্রিয়া মিশ্র, যিনি সাত বছর ধরে কল্পনা’র জীবন নিয়ে গবেষণা করছেন। এটি প্রযোজনা করবে নতুন এক প্রযোজনা প্রতিষ্ঠান গেইটওয়ে।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে প্রিয়াঙ্কা শেষ করেছেন ‘কোয়ান্টিকো’র দ্বিতীয় মৌসুমের কাজ। সামনেই মুক্তি পাবে ডোয়েইন জনসন আর জ্যাক এফ্রনদের সঙ্গে তার অভিনীত প্রথম হলিউডি সিনেমা ‘বেওয়াচ’। এই দুইয়ের মধ্যবর্তী সময়টাতে ছুটি কাটাতে নিজ দেশে ফিরে এসেছেন প্রিয়াঙ্কা।

প্রিয়াঙ্কা গতবার যখন ভারতে ফিরেছিলেন, তখন তিনি ব্যস্ত ছিলেন তার প্রযোজিত পাঞ্জাবী সিনেমা ‘সারাভান’-এর প্রচারে। কিছুদিন আগে ভারতের জাতীয় পুরস্কার পেয়েছে তার প্রযোজিত মারাঠি সিনেমা ‘ভেন্টিলেটর’। এবার এসে তিনি প্রচার করবেন তার প্রযোজনার সিকিমিজ ভাষার নতুন ছবি ‘পহুনা’র।

ভারতের পাঞ্জাবে জন্ম নেওয়া কল্পনা চাওলা ছিলেন দেশটির প্রথম নারী, যিনি মহাশূন্যে পা রাখেন। নভোচারী হওয়ার স্বপ্ন দেখা কল্পনা তরুণ বয়সেই পাড়ি জমান যুক্তরাষ্ট্রে, যেখানে পরবর্তীতে নাসার নভোচারী হিসেবে নিযুক্ত হন তিনি। ২০০৩ সালের পহেলা ফেব্রুয়ারিতে স্পেস শাটল কলাম্বিয়া দুর্ঘটনায় পতিত হলে বাকি ছয় সহযাত্রীর সঙ্গে নিহত হন কল্পনাও।

মৃত্যুর পর তাকে মার্কিন সরকারের তরফ থেকে ভূষিত করা হয় কংগ্রেশনাল স্পেস মেডেল অফ অনার-এ।