আজান শুনে সালমান, মোদীর অনুষ্ঠান থামানোর ভিডিও ভাইরাল

ভারতীয় গায়ক সনু নিগম লাউডস্পিকারে আজান প্রচারকে ‘গুন্ডামী’ অভিহিত করে টুইট করার পর থেকে এ বিষয়ে বিভিন্ন তারকাদের বিভিন্ন সময়ে করা মন্তব্যের ভিডিও ভাইরাল হচ্ছে। এবারে সেই তালিকায় যোগ হলো অভিনেতা সালমান খান ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী’র আজানের শব্দ শুনে অনুষ্ঠান থামানোর ভিডিও।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2017, 01:31 PM
Updated : 25 April 2017, 12:09 PM

২০১৪ তে কালার্স টিভি’র একটি অনুষ্ঠানে মাগরিবের আজানের আওয়াজ শুনতে পেলে সাক্ষাৎকার পর্ব থামাতে প্রতিষ্ঠানটির নির্বাহী প্রধান রাজ নায়েককে ইশারা করেন সালমান। এরপর টানা দুই মিনিট আজানের প্রতি শ্রদ্ধা জানিয়ে চুপ থাকতে দেখা গেছে এই তারকাকে। সালমানের সেই দুই মিনিটের নীরবতার ভিডিও এখন ভাইরাল সামাজিক যোগাযোগের মাধ্যমে।

 

একইরকম আরেকটি ভিডিও ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়, যেখানে নির্বাচনী প্রচারণার এক জনসভায় বক্তব্য রাখার সময় আজান শুনতে পেয়ে থেমে যান ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজান শেষ হলে ফের নিজের বক্তব্য শুরু করেন তিনি।

কিছুদিন আগে ভাইরাল হওয়া আরেক ভিডিওতে অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াকে বলতে শোনা গেছে আজানের সময়টা কতটা প্রিয় তার।

এদিকে এতসব বিতর্কের মধ্যেই নিজের বাসা থেকে ধারণকৃত আজানের একটি ভিডিও আপলোড করেছেন সনু। ক্যাপশনে লিখেছেন ‘গুড মর্নিং ইন্ডিয়া’। অনেকেই মনে করছেন এখনও আজান বিতর্ককে এভাবে সামাজিক যোগাযোগের মাধ্যমে টেনে আনাটা সনু নিগম-এর খবরে থাকতে চাওয়ার আকাঙ্খাকেই প্রকাশ করে।

এর আগে পশ্চিমবঙ্গ সংখ্যালঘু কাউন্সিলের সভাপতি সৈয়দ আতেফ আলি আল কাদরি সনুর মাথা কামিয়ে দিতে পারলে ১০ লাখ রুপি পুরস্কার ঘোষণা দেওয়ার পর নিজেই নিজের মাথা কামিয়ে ফেলেছিলেন ‘দিওয়ানা’ খ্যাত এই গায়ক। সেবারও মুসলিম ধর্মীয় নেতারা বলেছিলেন, সনু নিগম এসব করছেন প্রচার পাওয়ার জন্যই।