মেরিলিন মনরোর বাড়ির দাম ৬৯ লাখ ডলার!

ক্যালিফোর্নিয়ায় অবস্থিত যে বাড়িটিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন মার্কিন অভিনেত্রী মেরিলিন মনরো, এবার তা উঠলো বিক্রির খাতায়।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2017, 01:53 PM
Updated : 22 April 2017, 01:53 PM

১৯৬৯ সালে তৃতীয় স্বামী আর্থার মিলারের সঙ্গে বিচ্ছেদের পর ক্যালিফোর্নিয়ার ব্রেন্টউডে এক রাজকীয় বাড়ি কেনেন অভিনেত্র্রী মেরিলিন মনরো। বাড়িটি কেনার পরের মাসেই এ বাড়িতেই মারা গিয়েছিলেন তিনি।

প্রায় দু’হাজার ছয়’শ চব্বিশ বর্গফুটের চার কামরা বিশিষ্ট বিশাল এ বাগান বাড়িটি অনেক শখ করেই সাজিয়েছিলেন মনরো। কিন্তু বেশিদিন তাতে থাকতে পারিননি তিনি। পরবর্তীতে আরও অনেকবার এ বাড়ির মালিকানা পরিবর্তিত হলেও মূল নকশায় খুব একটা পরিবর্তন আনা হয়নি।

ভ্যারাইটি ম্যাগাজিন বলছে, ১৯৬২ সালে বাড়িটি কেনার পর এক সাক্ষাতকারে মনরো বলেছিলেন, “এটি এমন এক নিরাপদ আশ্রয়স্থল যেখানে আমার পরিচিত ও বন্ধু-বান্ধবদের যে কেউ, যখন খুশি এসে খাকতে পারবে। যতদিন খুশি তারা এখানে থাকতে পারেন। কেউ এসে তাদের বিরক্ত করবে না।”

বাড়িটির বিক্রয় এজেন্ট লিসা  ও’পটিকান বলছেন, “বাড়িটি অনেকবার হাত-বদল হলেও এতে রয়ে গেছে মেরিলিন মনরো’র ছাপ। মূল নকশা এখনো টিকে আছে আগের মতোই যা দেখে মুগ্ধ হয়েছিলেন মনরো। বাড়ির সামনে বিশাল খোলা জায়গা, পেছনের অংশের ব্যয়বহুল বাগান, সুইমিং পুল সবই রয়েছে আগের মতোই। মনরো’র স্বপ্নের এ বাড়িটির বিক্রয়মূল্য নির্ধারণ করা হয়েছে ৬৯ লক্ষ মার্কি ডলার।”

‘লাভ নেস্ট’, ‘জেন্টেলম্যান প্রেফারস ব্লন্ড’ সহ সাড়াজাগানো অনেক ছবির নায়িকা মেরিলিন মনরো মাত্র ৩৬ বছর বয়সে মৃত্যুবরণ করেন। অতিমাত্রায় মাদবসেবনকেই তার মৃত্যুর কারণ হিসেবে দায়ী করা হয়।