দাদা সাহেব ফালকে পুরস্কার পেলেন হেমা, ঐশ্বরিয়া, জিনাত

শুক্রবার মুম্বাইতে অনুষ্ঠিত হলো ভারতের সম্মানজনক পুরস্কার বিতরণী অনুষ্ঠান ‘দাদা সাবেব ফালকে পুরস্কার-২০১৭’র আসর। এবারের আসরে পুরস্কৃত করা হয়েছে হেমা মালীনি, ঐশ্বরিয়া রাই বচ্চন এবং জিনাত আমানকে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2017, 12:53 PM
Updated : 22 April 2017, 01:03 PM

২০১৬’র অন্যতম আলোচিত সিনেমা ‘সর্বজিত’য়ে গুপ্তচরবৃত্তির অভিযোগে পাকিস্তানে আটক ভারতীয় যুবক সর্বজিত সিং-এর বোনের চরিত্রে ঐশ্বরিয়ার অনবদ্য অভিনয় নজর কেড়েছিলো সমালোচকদের। এবারে এ ছবির জন্য সেরা অভিনেত্রী হিসেবে ভারতের অন্যতম সম্মানজনক পুরস্কার দাদা সাহেব ফালকে জিতে নিলেন এ সাবেক বিশ্বসুন্দরী।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেয়া সাক্ষাতকারে ঐশ্বরিয়া বলেন, “পরিচালক উমং কুমার অনেক যত্ন নিয়ে এ ছবিটি তৈরি করেছিলেন। দলের প্রতিটি সদস্যের কঠোর অধ্যাবসায়ের ফসল হলো এ ছবিটি। ‘সর্বজিত’য়ের চিত্রনাট্য পড়েই আমি মুগ্ধ হয়েছিলাম। দলবীর কৌর চরিত্রটি ফুটিয়ে তুলতে আমি আমার যথাসাধ্য চেষ্টা করেছি।”

ঐশ্বরিয়া ছাড়াও এ আসরে ‘কালশ্রী’ পুরস্কারে ভূষিত হয়েছেন বর্ষীয়ান অভিনেত্রী হেমা মালীনি। আজীবন সম্মাননা পুরস্কার জয় করেছেন ওই সময়ের জনপ্রিয় অভিনেত্রী জিনাত আমান। এছাড়া ‘পিঙ্ক’ সিনেমার জন্য সৃজনশীল পরিচালকের পুরস্কার লাভ করেছেন সুজিত সরকার এবং ‘কাবিল’ ছবির জন্য সেরা খলনায়কের পুরস্কার দেয়া হয় রোহিত রায়কে। ‘মির্জিয়া’ সিনেমার জন্য পুরস্কার জেতেন নবীন অভিনেত্রী সাইয়ামি খের।

এবারের আসরে ভারতের চলচ্চিত্রের জনক হিসেবে স্বীকৃত নির্মাতা দাদা সাহেব ফালকে’র ১৪৮তম জন্মবার্ষিকী পালন করা হয়। ১৯৬৯ সাল থেকে চলচ্চিত্র শিল্পে বিশেষ অবদানের প্রএ পুরস্কার দান করা হয়ে আসছে।