সিনেমাটির গল্প মৌলিক : সাইমন সাদিক

শুক্রবার সারাদেশে মুক্তি পেয়েছে সজল আহমেদের ‘তুই আমার’ সিনেমাটি। রোমান্টিক ধাঁচের সিনেমায় স্বনামে অভিনয় করেছেন সাইমন সাদিক। সিনেমা মুক্তির পরে শুক্রবার রাতে বিএফডিসিতে গ্লিটজের সঙ্গে এক আড্ডায় মেতে উঠেছিলেন তিনি।

তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2017, 11:55 AM
Updated : 22 April 2017, 11:55 AM

গ্লিটজ: দর্শকের কাছ থেকে সাড়া কেমন পাচ্ছেন?

সাইমন সাদিক: মুক্তির পর থেকেই দর্শকের কাছ থেকে বেশ ভালোই সাড়া পাচ্ছি। আমাকে মোবাইলে কল করে, ম্যাসেজ করে, ফেইসবুকের ইনবক্সে ম্যাসেজ করে সবাই তাদের মতামত জানাচ্ছেন। আমি একটি সিনেমার শুটিং ও নির্বাচনের প্রচারণার ব্যস্ততার মাঝেও তাদের ফোন কল ও ম্যাসেজের ফিডব্যাক দেওয়ার চেষ্টা করছি। আমার ভক্ত-দর্শকদের কাছ থেকে বিপুল পরিমাণ সাড়া পাওয়াতে আমার খুবই ভালো লাগছে। কারণ দর্শক অনুপ্রাণিত করলেই কাজ করার ক্ষেত্রে মনের ভেতর উৎসাহ জাগে।

গ্লিটজ: কাজের ক্ষেত্রে সহশিল্পী মিষ্টি’র সঙ্গে রসায়ন কেমন জমে উঠেছিলো?

সাইমন সাদিক: আমার সঙ্গে প্রতিটি সিনেমায় একজন নতুন অভিনেত্রী অভিনয় করেন। এই সিনেমাতেও তার ব্যতিক্রম ঘটেনি। এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মত মিষ্টির সঙ্গে আমি পর্দায় জুটিবেঁধে অভিনয় করেছি। কাজের ক্ষেত্রে একজন অভিনেত্রীর সঙ্গে যতটুকু পেশাদারিত্বের সর্ম্পক বজায় রেখে কাজ করা উচিত, এই সিনেমার ক্ষেত্রেও আমার দিক থেকে তেমনটি করা হয়েছে। আর পর্দায় মিষ্টির সঙ্গে রসায়ন কেমন হয়েছে তা সিনেমা দেখতেই উত্তর মিলবে।

গ্লিটজ: 
এই সিনেমায় আপনি কি আদৌ নতুন অবতারে দর্শকের সামনে উপস্থিত হতে পেরেছেন?

সাইমন সাদিক: প্রতিটি সিনেমাতে একজন শিল্পী দর্শকের কাছে তার নতুন অবতারে উপস্থিত হওয়ার চেষ্টা করেন। আমার দিক থেকে সিনেমায় কাজ করার সময় আমি গল্পকে সবচেয়ে বেশি প্রাধান্য দিয়ে থাকি। এই সিনেমার ক্ষেত্রেও এর ব্যতিক্রম ঘটেনি। তাছাড়া সিনেমার গল্পটিও মৌলিক। তাই গল্পের ধরন অনুযায়ী এক্ষেত্রে গতানুগতিক অভিনয়ের কোনো সুযোগ নেই।

আমার একটি সিনেমার সঙ্গে অন্য সিনেমার কোনো মিল নেই। এর অন্যতম কারণ হলো একেক জন পরিচালক একেকটা সিনেমা নির্মাণ করেন। একজন শিল্পী শুধুমাত্র সিনেমায় অভিনয় করেন। সেখানে একজন শিল্পীকে পরিচালকের নির্দেশ অনুযায়ী একটি গন্ডির মধ্যে থেকেই অভিনয় করতে হয়। সেক্ষেত্রে আমাকেও পরিচালকের নির্দেশ মত অভিনয় করতে হয়। তাই এই সিনেমার ক্ষেত্রে আমার পারর্ফমেন্সের সঙ্গে সঙ্গতি রেখে অভিনয়ের ক্ষেত্রে ভ্যারিয়েশন আনার চেষ্টা করেছি।

গ্লিটজ: দর্শক ‘তুই আমার’ সিনেমাটি কেন দেখবেন?

সাইমন সাদিক: অনেক সিনেমায় অনেকেই অভিনয় করেন। তবে অনেকে ক্ষেত্রে কোনো কোনো অভিনয়শিল্পীর জন্য একটি সিনেমা প্রেক্ষাগৃহে দর্শক টানতে সক্ষম হয়। কিন্তু প্রেক্ষাগৃহে দর্শকদের ধরে রাখার ক্ষেত্রে একটি সিনেমার জন্য প্রয়োজন একটি ভালো গল্প ও ভালো নির্মাণ কৌশল। যার সবগুলোই এই সিনেমাতে রয়েছে বলে আমার বিশ্বাস।

গ্লিটজ: সিনেমায় আপনার পছন্দের দৃশ্য কোনটি ছিলো?

সাইমন সাদিক: সিনেমার শেষের দিকে যে নাটকীয় দৃশ্যে রয়েছে তা আমার খুবই পছন্দের। কারণ সেই দৃশ্যটা আমি খুবই উপভোগ করেছি। সেখানে একটি গানও ছিলো। মূলত গানের মাধ্যমেই সিনেমাটা শেষ হয়। আমি কান্নার অভিনয় করতে খুব পছন্দ করি, তাই হয়ত এটা আমার পছন্দের দৃশ্যের তালিকার শীর্ষে।

গ্লিটজ: ‘তুই আমার’ সিনেমার মাধ্যমে দর্শকরা কি কোনো বিশেষ বার্তা পাবেন?

সাইমন সাদিক: এটি পারিবারিক ও রোমান্টিক ধাঁচের গল্পের সিনেমা। সিনেমার গল্পের মাধ্যমে দর্শককে বিনোদন দেওয়ার পাশাপাশি সেখানে কিছু ইতিবাচক বার্তা তো থাকছেই। বিশেষ করে প্রেমের ব্যাপারে সাবধানতা অবলম্বন করতে হবে। সেই বার্তাটা এখানে রয়েছে।