‘লাকী আখান্দের গান গেয়ে আমি প্রেম করেছি’

শ্রোতাদের কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন কিংবদন্তি সুরস্রষ্টা লাকী আখান্দ। পছন্দের শিল্পীর মৃত্যুর পরে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় শোক জানানোর পাশাপাশি কিছুটা স্মৃতিচারণ করলেন ফিডব্যাকের ভোকাল ও গিটারিস্ট লাবু রহমান।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2017, 04:44 PM
Updated : 22 April 2017, 04:52 PM

স্মৃতিচারণ করে গ্লিটজকে লাবু রহমান বলেন,“আমি লাকী আখান্দের গান গেয়ে প্রেম করেছি। শুধুমাত্র আমি নই আমার মত সেই সময়টায় যারা ছিলো তারা সবাই তখন তার গান গেয়ে প্রেম করতো। ‘নীল মনিহার’, ‘আগে যদি জানতাম’ এই গানগুলো গেয়ে আমি আমার প্রেমিকার সঙ্গে প্রেম করছি। শুধু তাই নয় সেই সময়টায় আমরা যারা গান করতাম তখন অনেকেই তার গান গেয়ে অন্যদের মুগ্ধ করেছি।”

তার হঠাৎ চলে যাওয়াকে যেন কিছুই মেনে নিতে পারছন না লাবু রহমান। তিনি বলেন,“লাকী আখান্দ আমাকে খুব ভালোবাসতেন। তার বড় ভাই হ্যাপী আমার গিটার বাজানো খুব পছন্দ করতেন। সেজন্য তিনিও আমার গিটার বাজানো খুবই পছন্দ করতেন ও সবসময় আমার প্রশংসা করে আমাকে অনুপ্রাণিত করতেন। যখন আমি জানতে পেরেছি, লাকী ভাই আমার গিটার বাজনো পছন্দ করেন তখন আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে হঠাৎ করে তার চলে যাওয়াটা আমার জন্য খুবই আকস্মিক এবং শোকের।”

লাবু রহমান

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় নিজ বাসবভনে শিল্পী লাকী আখান্দ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। যা টেলিফোনে গ্লিটজকে নিশ্চিত করেন তার মেয়ে মাম্মিন্তি আখান্দ নূর।

ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়ে লাকী আখান্দ টানা আড়াইমাস চিকিৎসাধীন ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। ৭ এপ্রিল হাসপাতাল ছেড়ে বাসায় ফিরলেও দুই সপ্তাহের মাথায় চলে গেলেন সব ছেড়ে।