শাকিব খানের বিরুদ্ধে উকিল নোটিশ পাঠানোর প্রস্তুতি

আলোচনা সমালোচনা যেন শাকিব খানের পিছু ছাড়ছেনা। এবার চলচ্চিত্র পরিচালকদের নিয়ে বিরূপ মন্তব্য করায় শাকিব খানকে উকিল নোটিশ পাঠানোর প্রস্তুতির খবর সিনেমাপাড়ায় চাউর হওয়ার পরে আবারো আলোচনায় উঠে এসেছেন ঢালিউডের এই সুপারস্টার ।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2017, 12:59 PM
Updated : 20 April 2017, 01:12 PM

রবিবার একটি জাতীয় দৈনিকে দেওয়া শাকিব খানের সাক্ষাৎকারের উত্তরে চলচ্চিত্র পরিচালক, প্রযোজক আর শিল্পীদের হেয় করা হয়েছে। এমনই অভিযোগে তাকে উকিল নোটিশ পাঠানোর প্রস্তুতি চলছে। যা গ্লিটজকে নিশ্চিত করেছেন পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন।

গ্লিটজকে তিনি বলেন,“আমরা শাকিব খানের বিরুদ্ধে নোটিশ পাঠাতে যাচ্ছি। কারণ ১৬ এপ্রিল তিনি একটি জাতীয় দৈনিকে সাক্ষাৎকার দিয়েছিলেন। সেখানে প্রশ্ন ছিলো আপনাদের বিয়ে-সন্তানের বিষয়াদি এভাবে গণমাধ্যমে আসাটাকে অনেকে নাটক মনে করছেন। কী বলবেন? তখন এর উত্তরে তিনি (শাকিব খান)বলেছিলেন, ‘এখন যেহেতু বেশি চলচ্চিত্র হচ্ছে না, তাই বেকার লোকের সংখ্যাও বেশি। পরিচালক সমিতির তালিকা দেখবেন, অনেক পরিচালক। তারা এফডিসিতে আড্ডাও মারছেন। কিন্তু কাজ করছেন কতজন? প্রযোজকের ক্ষেত্রেও দেখবেন একই অবস্থা। শিল্পীদের ক্ষেত্রেও তাই। অনেক শিল্পী তো নিবন্ধিত আছেন, কাজ করছেন কতজন? শত শত লোকের দিকে না তাকিয়ে দেখতে হবে, এই শিল্পের ভালো লোকেরা কী বলছেন। সফল মানুষেরা কী বলছেন। আজকে ৬০০ শিল্পী কী বললেন, তাতে আমার কিছু যায় আসে না’ যাই হোক তারপরেও তিনি আরো অন্য কথা বলেছেন।”

তিনি আরো বলেন,“ওই যে আমাদের পরিচালকদের কথা বলেছেন, আমাদের পরিচালকরা বেকার। এই কথা বলার শাকিব কে? পরিচালকদের নিয়ে কথা বলার অধিকার তাকে (শাকিব খান) কে দিয়েছে? তাকে তৈরি করেছে কে? সিনেমার পরিচালকেরা। সোহানুর রহমান সোহান ও এফ আই মানিক না হলে তিনি আজকের শাকিব খান হতে পারতেন না। আমরা পরিচালকরা বেকার কেন হব? আমরা সিনেমার শুটিং করি হয়ত একমাস বা চল্লিশ দিন। যা হয়ত দেড় মাসের মত সময় হবে। আর সাড়ে দশমাস আমরা সিনেমার বাকি কাজে ব্যস্ত থাকি। দেড় মাস শুটিং না করলেই বেকার। এই কথা শাকিব খান বলে কীভাবে? আমাদের নিয়ে তিনি এমন কথা বলবেন কেন? মূলত এই বিষয়টাকে নিয়েই আমরা তাকে উকিল নোটিশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। উকিল নোটিশটি প্রস্তুত হলেই আমরা তাকে পাঠাবো।”

অন্যদিকে বতর্মানে শাকিব খান নির্মিতব্য সিনেমা ‘রংবাজ’ সিনেমার দৃশ্যধারণের জন্য পাবনায় অবস্থান করছেন। তার বিরুদ্ধে উকিল নোটিশ পাঠানোর বিষয়ে তার জবাবের জন্য তার ব্যক্তিগত মোবাইল নম্বরে বেশ কয়েকবার ফোন করা হলেও তার পক্ষ থেকে কোনো সাড়া মেলেনি।

সাম্প্রতিক সময়ে বহু আলোচিত ‘রংবাজ’ সিনেমায় জুটিবেঁধে অভিনয় করছেন শাকিব খান ও শবনম বুবলি। সিনেমাটি পরিচালনা করছেন শামীম আহমেদ রনী। যৌথ প্রযোজনায় সিনেমাটি নির্মাণ করছেন বাংলাদেশের মের্সাস রূপরঙ চলচ্চিত্র ও কলকাতার শ্রী ভেঙ্কটেশ ফিল্মস।