ঢাকায় নাসির উদ্দিন শাহ

নাটক ‘ইসমত আপা কে নাম’-মঞ্চস্থ করতে ঢাকায় এসেছেন ভারতীয় অভিনেতা নাসির উদ্দিন শাহ ও তার নাট্যদল মোটলি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2017, 10:22 AM
Updated : 21 April 2017, 03:55 AM

পূর্বনির্ধারিত সময় অনুসারে ২১ এপ্রিল সন্ধ্যায় বসুন্ধরা কনভেনশন সেন্টারে তার দল মোটলি পরিবেশন করবে নাটকটি। সে লক্ষ্যেই গতকাল বুধবার নাটকের অন্য কলাকুশলীরা ঢাকায় পৌঁছান। আর আজ বৃহস্পতিবার বেলা ১১টা ১০ মিনিটে জেট এয়ারওয়েজের একটি বিমানে করে ভারতের মুম্বাই থেকে ঢাকায় পৌঁছেছেন দুই তারকা শিল্পী। সঙ্গে এসেছেন তাদের মেয়ে হিবা শাহ। নাটকটিতে অভিনয় করবেন তারা সবাই।

নাটকটি নির্দেশনা দিয়েছেন নাসির উদ্দিন শাহ। ঢাকায় নাটকটি মঞ্চায়নের আয়োজন করেছে ব্লুজ কমিউনিকেশন্স।

ব্লুজ কম্যুনিকেশন্সের পক্ষ থেকে ফরহাদুল ইসলাম গ্লিটজকে বলেন, “অনুষ্ঠানের বিষয়টি নিশ্চিত। বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের নবরাত্রি মিলনায়তনে শুক্রবার সন্ধ্যা ৬টায় এটি মঞ্চায়িত হবে। এরমধ্যেই শিল্পীরা ঢাকায় এসে পৌঁছেছেন।”

তবে, আয়োজনটিতে গণমাধ্যমকর্মীদের প্রবেশের সুযোগ থাকছে না বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির এ কর্তা। তিনি বলেন, “এ ধরণের অনুষ্ঠান চলাকালীন ক্যামেরা নিয়ে মঞ্চের সামনে সাংবাদিকদের হুড়োহুড়ি দেখলে উপস্থিত দর্শকরা বিরক্ত হন। তাই আমরা গণমাধ্যমকে প্রচারণায় যথাযথ সহযোগিতা করতে পারছি না।”

মূলধারা ও ধ্রুপদীসহ বৈচিত্র্যপূর্ণ অভিনয়ের জন্য খ্যাত বর্ষীয়ান অভিনেতা নাসির উদ্দিন শাহ। অর্জনের ঝুলিতে রয়েছে দেশটির জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ একাধিক আন্তর্জাতিক সম্মাননা। তাকে সম্মানিত করা হয়েছে ভারতের দ্বিতীয় ও তৃতীয় বেসামরিক  রাষ্ট্রীয় পদক পদ্মশ্রী ও পদ্মভূষণ-এ।

ঢাকায় তার ‘ইসমাত আপাকে নাম’ নাটকটি ঢাকায় স্পন্সর করছে সিটি ব্যাংক।