‘নতুন প্রসেনজিতের জন্ম হবে’

পশ্চিমবঙ্গের তারকা অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জি জানালেন সামনের বছরগুলোতে জাতীয় পর্যায়ের পরিচালক হিসেবে নিজেকে দেখতে চান তিনি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2017, 04:52 PM
Updated : 19 April 2017, 05:01 PM

সংবাদ প্রতিদিনকে দেওয়া এক সাক্ষাৎকারে বরারবরই পরিকল্পনামাফিক কেরিয়ারের ছক কষার কথা জানান ‘জাতিস্মর’ খ্যাত এই অভিনেতা।

তিনি বলেন, “প্রত্যেক পাঁচ ছ বছর ছাড়া ছাড়া আমার প্ল্যানিং কী থাকে, তা আমি আগে থেকেই বলতে থাকি। সে ছবি করা হোক কিংবা ছেলেকে স্কুলে ভর্তি করা-সবটাই আমার প্রি প্ল্যানড। আমার কেরিয়ারটারও একটা পরিকল্পনা থাকে, তার আশি বা নব্বই শতাংশ কাছাকাছি পৌঁছানো যায়। সেটাই আমারগোল, তাতে পৌঁছনোর চেষ্টাটা সবসময় করি। অভিনেতা হিসেবে ভাল কাজ করব, সে প্ল্যানিং তো আছেই। সিনেমার বাইরে তো অন্য কিছু করব না। কোনওকিছু করতে চাইও না। সত্যি কথা এর বাইরে কিছু জানি না, জানতে চাইও না। তবে আগামী দু-তিন বছরের মধ্যে নিজেকে পরিচালক হিসেবে ন্যাশনাল লেভেলে দেখতে চাই।”

নায়ক প্রসেনজিৎ-এর অভিনয়ের দক্ষতা প্রথমবারের মতো প্রমাণ হয় সৃজিত মুখার্জী’র ‘জাতিস্মর’ সিনেমায়। সমালোচকদের মতে ওই সিনেমা থেকেই নিজেকে ভেঙে নতুন করে তৈরি করেছিলেন তিনি।

এবার নতুন চ্যালেঞ্জ নিয়ে গোটা সিনেমা ইন্ডাস্ট্রিরই দিনবদলের আশা করছেন প্রসেনজিৎ।

তিনি বলেন,“এবার এটার পিছনে আর একটা যুদ্ধ, আর একটা লড়াই, আর একটা নতুন প্রসেনজিতের জন্ম হবে।”  

কিছুদিন আগেই টালিগঞ্জের সিনেমায় নব্বইয়ের দশকের জাদু ফেরানোর কথা বলেছিলেন প্রসেনজিৎ। তখন জানা গিয়েছিল বিশেষ একটি প্রযোজনা প্রতিষ্ঠানের হয়ে সৃজনশীল ক্ষেত্রে কাজ করবেন তিনি।