তরুণ সমকামী ডাম্বলডোর-এর চরিত্রে জুড ল

‘ফ্যান্টাস্টিক বিস্টস অ্যান্ড হোয়্যার টু ফাইন্ড দেম’ সিনেমার পরের পর্বে হগওয়ার্টস-এর প্রিন্সিপাল অ্যালবাস ডাম্বলডোরকে দেখানো হবে তরুণ অবস্থায়। এই চরিত্রে অভিনয় করবেন ব্রিটিশ অভিনেতা জুড ল।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2017, 03:29 PM
Updated : 13 April 2017, 03:29 PM

ডেভিড ইয়েটস পরিচালিত ২০১৬’র অন্যতম হিট সিনেমা ‘ফ্যান্টাস্টিক বিস্টস অ্যান্ড হোয়্যার টু ফাইন্ড দেম’ ‘হ্যারি পটার সিরিজ’-এর স্পিন অফ। এই স্পিন অফ থেকে তৈরি করা হচ্ছে নতুন একটি ফ্র্যাঞ্চাইজি, যেটার পরের পর্বে দেখানো হবে তরুণ বয়সের ডাম্বলডোরকে, যখন তিনি হগওয়ার্টস-এর প্রিন্সিপাল হননি, এবং ছিলেন সমকামী। এই চরিত্রের জন্য জুড ল’কেই জুৎসই মনে হয়েছে নির্মাতাদের।

এ ব্যাপারে এক বিবৃতিতে ওয়ার্নার ব্রাদার্সের প্রেসিডেন্ট এবং প্রধান কন্টেন্ট অফিসার বলেন, “ ‘ফ্যান্টাস্টিক বিস্টস’-এর কলাকুশলীর তালিকায় জুড ল’কে সংযুক্ত করতে পেরে আমরা উচ্ছ্বসিত। তিনি ডাম্বলডোর-এর চরিত্রে অভিনয় করবেন, যাকে বিশ্বের সবাই ভালোবাসে।”

ডাম্বলডোরের সমকামিতা প্রসঙ্গে ‘হ্যারি পটার’-এর স্রষ্টা জে কে রাউলিং বলেছিলেন, “ডাম্বলডোর প্রেমে পড়েছিল গেলার্ট গ্রিন্ডেলওয়াল্ড-এর যখন কিশোর বয়সে তারা বন্ধু ছিল। কিন্তু গ্রিন্ডেলওয়াল্ড যখন তার স্বরূপ তার কাছে প্রকাশ করে তখন ডাম্বলডোর সন্ত্রস্ত হয়ে পড়ে। এরপরপরই একটি মারাত্মক দুর্ঘটনা ঘটে এবং ডাম্বলডোর তার পরিবারের সবাইকে হারায়। আপনারা এই পর্বে ডাম্বলডোরকে তরুণ এবং মানসিকভাবে অনেক বিপর্যস্ত অবস্থায় দেখতে পাবেন।”

‘ফ্যান্টাস্টিক বিস্টস অ্যান্ড হোয়্যার টু ফাইন্ড দেম’ সিনেমাটির শেষে ডার্ক ম্যাজিকের শক্তিশালী এক যাদুকর হিসেবে আত্মপ্রকাশ করেছিল গ্রিন্ডেলওয়াল্ডের চরিত্রটি। এতে অভিনয় করেছেন জনি ডেপ।

এডি রেডমেইন অভিনীত সিনেমাটি বিশ্বব্যাপি আয় করে ৮১ কোটি ডলারেরও বেশি। নিউইয়র্কের পটভূমির গল্পের পর পরের পর্বগুলিতে দেখানো হবে প্যারিস ও ইংল্যান্ডের গল্প।