শাকিবের সংযত হওয়া উচিত: অপু বিশ্বাস

শাকিব খানের সন্তান নিয়ে জনসমক্ষে এলেন অপু বিশ্বাস। শাকিব খান বললেন, সন্তান নেবেন, অপুকে নেবেন না। এদিকে চব্বিশঘন্টা না পেরুতেই শাকিব খান মত বদলেছেন বলে গণমাধ্যমের খবর। অপুকেও ঘরে তুলবেন তিনি। কিন্তু এতসব ঝড়ের মুখে কি ভাবছেন অপু বিশ্বাস? কেমন ছিলো তার পেছনের দিনগুলো? শাকিব খান বলছেন, ষড়যন্ত্রের ফাঁদে পা দিয়েছেন অপু। সেসব বিষয়ও খোলসা করলেন গ্লিটজের কাছে মঙ্গলবার সন্ধ্যায়।

রুদ্র হকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2017, 03:25 PM
Updated : 11 April 2017, 03:32 PM

সবমিলে খুব ঝড় যাচ্ছে। এসবের মধ্যে জয় কেমন আছে?

হ্যাঁ ভালো আছে জয়।

শাকিব খান আপনাকেও  মেনে নিচ্ছেন জানতে পারলাম..

শাকিবের সাথে আমার কথা হয়নি। ফোনে কথা হয়নি। আমি সাংবাদিকদের কাছ থেকে জানতে পারছি।

কালকের পর থেকে আপনার সঙ্গে কথা হয়েছে ?

না, কালকের পর থেকে আমার সাথে যোগাযোগ হয়নি। আমি নতুন করে যা জানতে পারছি সাংবাদিকদের মাধ্যমে।

এ খবরে কি আপনি আস্থা রাখতে পারছেন ?

এটা নিয়েই তো কথা। আমি কীভাবে বিশ্বাস করবো, তার সাথে তো আমার কথা হয়নি।

আপনি এখন কি ভাবছেন?

আসলে আমি শুনতে পাচ্ছি লোকের মুখে। আমি শাকিবের কাছ থেকে বা তার পরিবারের কাছ থেকে কোনো রেসপন্স পাইনি। আমি অপেক্ষা করছি।

শাকিব খান বলেছেন আপনি ষড়যন্ত্রের ফাঁদে পা ফেলেছেন..

আসলে সে যদি এটাকে এখন ষড়যন্ত্র বলে, একটা সন্তান কতদিন লুকিয়ে থাকে? কতদিন রাখা সম্ভব? আমরাতো মানুষ। সামাজিক অবস্থান আছে তো আমাদের। সমাজে চলতে হয়। আমাদের সুখ, দু:খ সবকিছু আছে। সামাজিক আমরা। আমরাতো আর পাগল না, যে লুকিয়ে থাকবো। আমাদেরকে তো স্বাভাবিকভাবে বেরুতে হয়। নয়বছর সম্ভব হয়েছে আমাকে দিয়ে, কেননা তখন আমি একা ছিলাম। তার কথা বা আমার কথা ভেবে দুজনেই এগ্রি করে চুপচাপ ছিলাম। সমস্যা হয়নি। আমাকে দশজন জিজ্ঞেস করেছে, আমি আনসার করেছি এটা সঠিক তথ্য না। কিন্তু একটা বাচ্চাকে নিয়ে, ছয়মাস বয়স হয়ে গেছে, লাফালাফি করে, চিল্লাচিল্লি করে, খেলে। আট দশটা স্বাভাবিক বাচ্চা যেমন স্বাভাবিকভাবে ডাক্তারের কাছে যায়, স্বাভাবিকভাবে বের হয়, আমার বাচ্চাকে তো আমি বের করতে পারিনা। রাত্রি আটটা বাজলে আমাকে বের হতে হয়, তারপর কখন যাবো সেটা আমাকে ভাবতে হয়, এটাতো কোনো স্বাভাবিক মানুষের জীবন হতে পারে না।

আপনি এই পাঁচমাস কীভাবে মুভ করেছেন জয়কে নিয়ে? পরিচিত কেউ দেখে ফেলেনি?

অনেক রাত করে মুভ করতে হয়েছে। বোরখা পরে বের হতে হয়েছে। এমন দিন গেছে, ডাক্তারের কাছে যেতে হয়েছে, তখন তার সাথে আমি যেতে পারিনি। অন্যকাউকে পাঠাতে হয়েছে। যাতে কেউ বুঝতে না পারে এটা আমার বেবি। এটাতো কোনো স্বাভাবিক মানুষের জীবন হতে পারে না। চক্রান্ত কেন আসবে? চক্রান্ত তো আসবে সিনেমায়, ব্যক্তিগত জীবনে কখনও চক্রান্ত আসে?

কেন গোপন রেখেছিলেন এত বছর?

আসলে আমাদের পেছনে প্রযোজকদের লগ্নি করা ছিলো। তখন তো আমাদের পিকটাইম চলছিলো। একদিনেই দু’টি ছবি সাইন করেছি এমন হয়েছে। একসঙ্গে পাঁচটা ছবির শুটিং করেছি। একমাসে ছয়টা সাতটা ছবি রিলিজ হয়েছে। আমাদের চিন্তা ছিলো, ক্যারিয়ার ক্যারিয়ারের মতো থাকবে। সেটার ভালো বা মন্দ দর্শক বিবেচনা করবে। সে মুহূর্তে যদি আমরা বিয়ের কথাটা বলতাম, তাহলে যারা লগ্নি করেছে তাদের সমস্যা হয়ে যেতো। সেখান থেকেই...।

এ সময়টা কি একসঙ্গেই ছিলেন?

আমরা একসঙ্গেই ছিলাম। আমাদের শিডিউল মেইনটেইন করে থাকতে হতো। যখন আমার শুটিং বেশি থাকতো তখন হয়তো আমি আমার বাসায় থাকতাম। নইলে তার বাসাতেই থাকতে হতো।

নির্মাতা জানালেন, পহেলা বৈশাখে শাকিব খানের বিপরীতে বুবলিকে নিয়ে শুটিংয়ে যাচ্ছে ‘রংবাজ’। আপনার কি প্রতিক্রিয়া?

সে তার কাজ করবে। সে তার মতো কাজ করবে। তার প্রফেশনাল লাইফ, সে কাজ করবে না?

তার মানে বুবলির বিষয়টা আপনি কম্প্রোমাইজ করছেন্?

বুবলি কেন? বুবলিতো কোনো ফ্যাক্টই না। শাকিব জীবনে পঞ্চাশটা নায়িকার সঙ্গে কাজ করে এসেছে। সামান্য বুবলি, ওকি বোম্বে না হলিউডের মেয়ে, তা তো না। আমার ছাড়া দুটি সিনেমা নিয়ে সে ইন্ডাস্ট্রিতে আসলো, তার সঙ্গে আমাকে প্যারালালি দেখা হলে সেটা লজ্জাজনক। শাকিব কাকে নিয়ে কাজ করবে, কাকে নিয়ে করবে না, সেটা তার একান্ত ব্যক্তিগত ব্যাপার। এটা তার প্রফেশনাল লাইফ।

তাহলে এ ব্যাপারে আপনার আর কোনো অবজেকশন নেই?

না, আমার কোনো অবজেকশন নেই।

‘অপুর সংসার’ নামে একটা সিনেমার কথা হচ্ছে আপনার লাইফ নিয়ে, এ ব্যাপারে আপনি কি বলবেন?

অপুর সংসার সিনেমাটা নিয়ে আমি কিছুই জানি না। আমাকে লাইভে দেখে কেউ যদি এটা এন্ট্রি করে, তাছাড়া অপুর সংসার নামে তো গল্পই আছে, আমিতো জানিই না। শাকিবই আসলে সিনেমা নিয়ে টেনশনে থাকে, কখন কি বলে, তার আরও সংযত হওয়া উচিত। সে অনেক বড় একজন স্টার। বাংলাদেশের টপ অব দ্য ওয়ান। তার কথাবার্তা একদম মেপে মেপে বলা উচিত। কারণ গতকাল ৭১ টিভিতে দু’জন বড়মাপের সাংবাদিক তাকে প্রশ্ন করেছে, সে ঘটনা থেকেই বলবো, শাকিবের অসম্ভব সংযত হয়ে কথা বলা উচিত। যখন যে কথা,সেটা ভেবে বলা উচিত। আমি মনে করবো, সে আমার হাজব্যান্ড, সে যেন হাসির পাত্র না হয়।

পহেলা বৈশাখে আপনাকে ঘরে তুলবেন শাকিব খান, এমন খবরও জানাচ্ছে গণমাধ্যম..

এই শোনা যাচ্ছে পহেলা বৈশাখে বুবলিকে নিয়ে সিনেমা করতে যাবে, আবার শোনা যাচ্ছে আমাকে ঘরে তুলবে, শাকিবকে ডিসাইড করতে বলেন সে কি করবে? সবসময় কথাবার্তা যা বলবে পারফেক্টলিই বলা উচিত। কথা বেশি চেঞ্জ করলে যেটা হয়, আমাকে প্রশ্নের সম্মুখিন হতে হয়।

আপনি এখন কি ধরণের সমাধান চান?

আমি যে সমাধান চাই সেটা হলো, আমরা যেহেতু মানুষ, কেউই পাগল না, পাগলাগারদ থেকে আসি নাই, আমিও অসুস্থ না, শাকিবও অসুস্থ না। একটা স্বাভাবিক মানুষ যেভাবে লাইফ লিড করে সেভাবেই আমি জীবন যাপন করতে চাই। কম্প্লিকেটেড লাইফ চাই না।